ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় শিশুদের উত্ত্যক্ত করায় এক ব্যক্তির কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
তেঁতুলিয়ায় শিশুদের উত্ত্যক্ত করায় এক ব্যক্তির কারাদণ্ড

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় একটি শিক্ষা নিকেতনের শিশু ছাত্রীকে উত্ত্যক্ত করার পাশাপাশি যৌন হয়রানি করার অপরাধে আবু হানিফ (৫০) নামে এক ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলার কালান্দিগঞ্জ উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতে তাকে এ দণ্ড দেওয়া হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

দণ্ডপ্রাপ্ত আবু হানিফ উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া এলাকার কালান্দিগঞ্জ গ্রামের মরহুম ইব্রাহিমের ছেলে।  

জানা যায়, দীর্ঘদিন ধরে হানিফ স্থানীয় শিশুদের খাবারের প্রলোভন দেখিয়ে এবং জোর করে মোবাইলে খারাপ ভিডিও দেখিয়ে আসছিলেন। একই সঙ্গে যৌন হয়রানিও করে আসছিলেন। বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে কালান্দিগঞ্জ উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গেলে রায়হান শিক্ষা নিকেতনের ছাত্রীকে যৌন হয়রানি করার সময়ে আবু হানিফকে আটক করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতে হানিফ ছাত্রীদের যৌন হয়রানির কথা স্বীকার করলে দণ্ডবিধির ১৮৬০ এর ৫০৯ ধারা মোতাবেক ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ সময় তেঁতুলিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া ও তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আমানুল্লাহসহ সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।