ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

তাহিরপুরে বোমা সাদৃশ্য বস্তু বিস্ফোরণে আহত তিন

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, মে ১৬, ২০২৪
তাহিরপুরে বোমা সাদৃশ্য বস্তু বিস্ফোরণে আহত তিন

সুনামগঞ্জের তাহিরপুরের শ্রীপুরে বাজারে পেন্সিল ব্যাটারি আকৃতি বোমা সাদৃশ্য বস্তু বিস্ফোরণে তিন জন গুরুত্বতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে দুইজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার(১৫ মে) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর বাজারে ঘটনাটি ঘটে।  
আহতরা হলেন,উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং গ্রামের জয়নাল হোসেনের ছেলে ম্যাকানিক আনোয়ার হোসেন(২০),একেই গ্রামের মৃত কপিল উদ্দিনের ছেলে নুরুল হুদা (৩২) ও তার ভাই আনিছ মিয়া(২৭)।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ওসি নাজিম উদ্দীন।

স্থানীয় এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, শ্রীপুর গ্রামের বর্তমান মেম্বার আবুল কালামের ছোট ভাই সাজু মিয়া(৩৮)নামে এক যুবক সন্ধ্যা ৭ টার দিকে একটি পাথর ভাঙার সময় ছোট আকৃতির একটি পেন্সিল ব্যাটারির মত একটি বস্তু পায়। পরে সে এটিকে নিয়ে প্রথমে মেকানিক রতনের দোকানে নিয়ে যায়। রতন কাজে ব্যস্ত থাকায় পরে নিয়ে আসে মেকানিক আনোয়ার হোসেন(২০) এর দোকানে। তিনি এই বস্তুটি চিনতে না পেরে এটাকে চেক করতে গেলেই বিকট শব্দে বিস্ফোরণ হলে আনোয়ার, নুরুল হুদা তার ভাই আনিছ মিয়া গুরুতর আহত হন। এসময় শব্দ শুনে বাজারের লোকজন জড়ো হয়ে আহতদের স্থানীয়রা উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়।

এসময় কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. হেলাল উদ্দিন ও রিয়াজ উদ্দিন গুরুত্বতর আহত আনোয়ার হোসেন ও নুরুল হুদাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। আর আনিছ মিয়া(২৭)কে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তিনি বর্তমানে কানে শুনতে পারছে না। ঘটনার খবর পেয়ে তাহিরপুর সার্কেল নাসিম উদ্দিন ও ওসি নাজিম উদ্দীন হাসপাতালে আসেন।

গুরুত্বতর আহত আনোয়ার জানান,আমি বুজতে পারেনি এই পেন্সিলেমত বস্তুটি কী। এটিকে মিটার দিয়ে চেক করতে গেলেই বিস্ফোরণ ঘটে। পেন্সিল ব্যাটারি মত দেখতে বস্তুুটিতে দুটি তারও ছিল।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাজিম উদ্দীন জানান,আমরা খোঁজ নিয়েছি পাথর ভাঙার জন্য ব্যবহার করা ছোট পেন্সিল ব্যাটারি আকৃতি বোমা দুর্ঘটনা বসত বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এরপরও আমরা তদন্ত করছি, যদি নাশকতার পরিকল্পনায় হয়ে থাকে; তদন্তে পাই তাহলে এই বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, মে ১৬, ২০২৪
এমএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।