ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

মশার যন্ত্রণায় সিলেটে মশারি মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, মে ১৫, ২০২৪
মশার যন্ত্রণায় সিলেটে মশারি মিছিল

সিলেট: ‘মশা নিয়ে ভাবনা আর না আর না, সিলেট সিটি কর্পোরেশনের লোক দেখানো মশার ওষুধ ছিটানো আর দেখতে চাইনা চাইনা’ এই স্লোগানে সিলেটের রাজপথে মশারি মিছিল হয়েছে।

বুধবার (১৫ মে) দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠন সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে প্রতীকি মিছিল অনুষ্ঠিত হয়।

প্রতীকী মশারি মিছিল পূর্বে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে পথসভায় বক্তারা বলেন, মশা নিধনে বাস্তবভিত্তিক সূদুরপ্রসারী কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। দিন দিন যেন দুর্ভোগের নগরে পরিণত হচ্ছে সিলেট। কোনো মৌসুমেই নগরবাসী স্বাচ্ছন্দ্যে থাকতে পারছে না। বর্ষাকালে ভুগতে হয় জলাবদ্ধতায়, শুষ্ক মৌসুমে ধূলাবালুর দুর্ভোগ, সেই সঙ্গে বেড়েছে মশার উৎপাত। ঘরে-বাইরে, বাসা কিংবা অফিস-সব জায়গায় মশা। মশার যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ।

বক্তারা বলেন, মশক নিধনে কার্যকর পদক্ষেপ না নিলে সিলেট নগর মশার নগরে পরিণত হবে। শীতের শেষে মশার উপদ্রব বাড়বে-সেটা মাথায় রেখে সিলেট সিটি করপোরেশনের আগে থেকেই ব্যবস্থা নেয়া উচিত ছিল। কিন্তু কোথাও তাদের এ ব্যাপারে কোনো তৎপরতা দেখা যায়নি। বাসা-বাড়িতে কয়েল, অ্যারোসল স্প্রে বা ওষুধেও মশা দমন করা যাচ্ছে না।

বিশেষ করে শিক্ষার্থীরা পড়ছে চরম বিপাকে। সন্ধ্যায় ছেলেমেয়েরা পড়তে বসতে পারছে না মশার যন্ত্রণায়। সমাবেশ থেকে আগামী এক মাসের মধ্যে মশা নিধনে মাঠ পর্যায়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা না হলে কঠিন কর্মসূচী ঘোষণা করা হবে, জানান বক্তারা।

সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এবং মহানগর কমিটির সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিবিযুকস'র বিভাগীয় কমিটির পরিচালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, সিকস’র কার্যকরী কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. তালেব হোসেন তালেব, সিবিযুকস'র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মো. নাজমুল হুসাইন, সহ-সভাপতি আব্দুস সোবহান আজাদ, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ খান, সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ।

আরো উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক মো. ফুজায়েল আহমদ, সহ-প্রচার সম্পাদক শাহীন আহমেদ, যুব ও ক্রীড়া সম্পাদক মো. আল-আমিন আহমদ, সিবিযুকস'র সিলেট জেলা কমিটির সভাপতি হাজী মো. আশরাফ উদ্দিন, সহ-সভাপতি তোফায়েল আহমদ, মো. মিনহাজ উদ্দিন, সিবিযুকস'র সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি জাকারিয়া মোহাম্মদ সালাহউদ্দিন সাকের, সাধারণ সম্পাদক  মো. রফিকুল ইসলাম শিতাব, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-প্রচার সম্পাদক সুহেল মিয়া প্রমুখ।


বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।