ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুমকি উপজেলা নির্বাচন

মহাসড়ক বন্ধ করে জনসভা, চেয়ারম্যান প্রার্থী হারুনকে শোকজ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২৪
মহাসড়ক বন্ধ করে জনসভা, চেয়ারম্যান প্রার্থী হারুনকে শোকজ

পটুয়াখালী: ঢাকা–কুয়াকাটা মহাসড়কের পাগলায় যান চলাচল বন্ধ করে জনসভা, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কটাক্ষ এবং ভোটারদের ভয় ভীতি প্রদর্শনসহ একাধিক অভিযোগ এনে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করার অভিযোগে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদ প্রার্থী হারুন অর রশীদ হাওলাদারকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন নির্বাচন কমিশন।

গতকাল বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে জেলার দুমকি উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) যাদব সরকার সই করা চিঠিতে তাকে শোকজ করা হয়েছে।

যাদব সরকার বলেন, ১৩ মে প্রতীক বরাদ্দের দিন বিকেলে ঢাকা-কুয়াাকাটা মহাসড়কের পাগলা চত্বরে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করে নির্বাচনী সভা করা ও উস্কানিমূলক বক্তব্যে আচরণ বিধি লঙ্ঘণের কারণে তাকে গতকাল শোকজ নোটিশ পাঠানো হয়েছে।

ভবিষ্যতে কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থিতা বাতিলসহ পরবর্তীতে প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ নেয়া হবে।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী ড. হারুন অর রশীদ হাওলাদার, শোকজের বিষয়টি নিশ্চিত করে বলে, আমি অবহিত আছি আগামী ১৯ তারিখ এর মধ্যে লিখিত জবাব চেয়েছেন, আমি দিয়ে দিব।

উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এ উপজেলায় তৃতীয় ধাপে আগামী ২৯ মে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দুমকি উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।