ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাবনায় সাবেক চরমপন্থী নেতাকে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
পাবনায় সাবেক চরমপন্থী নেতাকে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা

পাবনা: পাবনার আটঘরিয়া উপজেলায় আবু মূসা খাঁ (৩৫) নামে চরমপন্থী দলের সাবেক এক নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার একদন্ত ইউনিয়নের চাচকিয়া অলির মোড়ে এঘটনা ঘটে।

নিহত আবু মূসা খাঁ (৩৫) চাচকিয়া গ্রামের দিয়ারপাড়ার অলিউল্লাহ খার ছেলে। নিষিদ্ধ ঘোষিত চরমপনীথি সংগঠন পূর্ব বাংলা সর্বহারা পার্টির নেতা ছিলেন। ২০১৯ সালে পাবনা জেলা স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করেছিলেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাচকিয়া অলির মোড়ে নাজিবুল ইসলামের দোকানে কেরাম খেলছিলেন মূসা। মাগরিবের আজানের কয়েক মিনিট আগে অটোরিকশায় করে ৪-৫ জন দুর্বৃত্ত এসেই তাকে গুলি এবং চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন আলাল সরদার বলেন, নিহত ব্যক্তি চরমপন্থী দলের সাবেক সদস্য ছিলেন। ২০১৯ সালে তিনি সরকারের কাছে আত্মসমর্পণর পর থেকে স্বাভাবিকভাবে জীবনযাপন করছিলেন। তারপরও যেহেতু তিনি আগে চরমপন্থী দলের সঙ্গে জাড়ত ছিলেন  সেজন্য হয়তো তার শত্রুর অভাব ছিল না।

বিষয়টি নিশ্চিত করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, ঘটনার পরপরই সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মরদেহ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। কে বা কারা তাকে হত্যা করল সেটি এখনো জানা সম্ভব হয়নি। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।