ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

জাতীয়

৫ হাজার টাকার টিকিটে বড়শিতে মিলল ৩০ কেজির কাতল

  স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
৫ হাজার টাকার টিকিটে বড়শিতে মিলল ৩০ কেজির কাতল

বরিশাল: পাঁচ হাজার টাকায় টিকিট কেটে বরিশালের ঐতিহাসিক দুর্গাসাগর দিঘীতে মাছ শিকারে বসেছিলেন রাজিব আহম্মেদ ও তার বন্ধুরা। সৌখিন এই মাছ শিকারিদের বড়শিতে ধরা পড়ল ৩০ কেজি ওজনের বিশালাকৃতির এক কাতল মাছ।

এছাড়া ২০ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছও শিকার করেন তারা।  
 
বুধবার (২২ জুন) বিকেলে এ ঘটনা ঘটে।  

বরিশালেল নবগ্রাম রোড এলাকার বাসিন্দা ও মাছ শিকারি রাজিব আহম্মেদ বলেন, আমরা কয়েক বন্ধু মিলে পাঁচ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে ৪৪ নম্বর সিটে বড়শি ফেলি। সকাল থেকে তেমন কোনো মাছ শিকার না হলেও বিকেল ৪টার দিকে টোপ ফেলতেই উঠে আসে বিশাল আকৃতির একটি কাতল মাছ। মাছটি নিস্তেজ করে ডাঙায় তুলতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে। এছাড়া ২০ কেজি ওজনের পাঙ্গাশ মাছও ধরা পড়েছে।
 
তিনি আরও বলেন, বিকেলের সময়টি মাছশিকারের জন্য উপযুক্ত। কারণ শুধু আমরাই না আশপাশের সিটের অন্য শিকারিরাও একই সময়ে ১২ কেজি ওজনের কাতল, ১০ কেজি ওজনের বিগহেডসহ বেশ কিছু বড় আকৃতির মাছ ধরতে পেরেছেন।
 
তিনি বলেন, আমিসহ রাজু, আজিজ, বাপ্পি চৌধুরী ও শিপলু মিলে দুইদিনের টিকিট সংগ্রহ করেছি। বৃহস্পতিবার (২৩ জুন) আমাদের মাছ শিকারের সময় শেষ হবে।
 
দুর্গাসাগর দিঘীর নিরাপত্তাকর্মী তপন লাল লস্কর বলেন, বড় মাছটি কেনার জন্য অনেকেই এসেছিলেন। কিন্তু যারা শিকার করেছেন তারা বিক্রি করেননি। তারা জানিয়েছেন, বন্ধুরা ভাগ করে মাছটি পরিবারসহ খাবেন।
 
বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa