ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ জনকে নিয়োগের চিঠি ইস্যু, মন্ত্রণালয় বলছে ভুয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মে ১৫, ২০২৪
৫ জনকে নিয়োগের চিঠি ইস্যু, মন্ত্রণালয় বলছে ভুয়া

ঢাকা: পাঁচজন ব্যক্তিকে অফিস সহায়ক পদে নিয়োগের একটি চিঠি ইস্যু হওয়া নিয়ে জনপ্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়েছে।

মন্ত্রণালয় বলছে, জনপ্রশাসন মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারের লোগো ব্যবহার করে অফিস সহায়ক পদে নিয়োগের একটি ভুয়া পত্র মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে।

এতে ২৫ মে স্মারক নং ৩২.২০.০০.০০০০.১২০.৫০/৫২০ ব্যবহার করা হয়েছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন।

এই ভুয়া নিয়োগ পত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ‘জনপ্রশাসন বিভাগ’ নামে অভিহিত করা হয়েছে। এই নিয়োগ পত্রের মাধ্যমে পাঁচজন ব্যক্তিকে ২২ মে যোগদান করতে বলা হয়েছে। এই পত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল-মুঈদ এর নাম ব্যবহার করে মিথ্যা স্বাক্ষর করা হয়েছে। এতে তার পদবী ‘সিনিয়র সচিব’ এবং শাখার নাম ‘নিয়োগ ও পদায়ন শাখা’ উল্লেখ করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে এই নামে কোনো শাখার অস্তিত্ব নেই।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুল্লাহ শিবলী সাদিক জানান, এই ভুয়া নিয়োগ পত্রের সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কোনো সংশ্লিষ্টতা নেই। জনপ্রশাসন মন্ত্রণালয় হতে এই ধরনের কোনো নিয়োগপত্র জারি করা হয়নি। প্রকৃতপক্ষে, প্রতারণার উদ্দেশ্যে এই ভুয়া নিয়োগ পত্র তৈরি করা হয়েছে বলে প্রতীয়মাণ হচ্ছে। তাই, এ ধরনের প্রতারণা থেকে সকলকে সতর্ক থাকতে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।