ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের কার্যালয়সহ ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুন ২২, ২০২২
ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের কার্যালয়সহ ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ

ঈশ্বরদী (পাবনা): পাবনার ঈশ্বরদী থেকে রাজশাহীর বানেশ্বর পর্যন্ত আঞ্চলিক সড়ক উন্নতকরণ কাজের অংশ হিসেবে রাস্তার দু’পাশে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

বুধবার (২২ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা শহরের আলহাজ্ব মোড় থেকে শুরু করে সাঁড়া ইউনিয়নের আড়ামবাড়িয়া বাজার এলাকা পর্যন্ত রাস্তার দু’পাশের ছোট দোকান, অফিস, উচ্ছেদ করা হয়।

 এতে উপজেলা ছাত্রলীগের কার্যালয়ের অংশসহ কয়েক শতাধিক দোকানপাট বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।  

অভিযানে সওজ পাবনা বিভাগের আইন কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।  

উচ্ছেদ অভিযানে ঈশ্বরদী শহরের প্রাণকেন্দ্র আলহাজ্ব মোড়, শহরের পোস্ট অফিসের সামনে, রেলগেট, বিমানবন্দর সড়ক, উপজেলার সাঁড়া ইউনিয়নের আড়ামবাড়িয়া বাজার এলাকায় সওজের জায়গা দখল করা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।  

ঈশ্বরদী পৌরসভার কাউন্সিলর ইউসুফ আলী প্রধান বাংলানিউজকে বলেন, আলহাজ্ব মোড়ে  অভিযানের সময় স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট, নির্বাহী প্রকৌশলীকে উচ্ছেদ অভিযান দু’দিন পর করার জন্য সময় চাওয়া হয়েছিল। তবে অনুরোধ করে কোনো লাভ হয়নি।  

ঈশ্বরদী পৌরসভার পৌর মেয়র ইছাহক আলী মালিথা বাংলানিউজকে জানান, একাধিকবার উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়েছিল। আগে থেকে মাইকিং করে সতর্ক করা হয়েছিল। সড়ক উন্নতকরণের কাজ শুরু হওয়ার কারণে হয়ে যাওয়ায় উচ্ছেদ অভিযান ঠেকানো সম্ভব হয়নি।

সওজ পাবনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্বরত) আবুল মনসুর আহমেদ বাংলানিউজকে বলেন, ঈশ্বরদী থেকে বানেশ্বর পর্যন্ত আঞ্চলিক সড়কের উন্নতকরণ কাজের অংশ হিসেবে প্রায় ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এর আগে অবৈধ স্থাপনার মালিকদের নোটিশ ও মাইকিং করে সতর্ক করা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জুন ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।