ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেহেরপুর পৌরসভার ভোট বর্জনের হুমকি ব্যবসায়ীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, জুন ৯, ২০২২
মেহেরপুর পৌরসভার ভোট বর্জনের হুমকি ব্যবসায়ীদের

মেহেরপুর: ১৩ জুনের মধ্যে মেহেরপুর কোর্ট রোডের মডেল মসজিদ মার্কেটের উচ্ছেদকৃত দোকানমালিকদের সমস্যার সমাধান না হলে ১৪ জুন ধর্মঘট ও ১৫ জুন অনুষ্ঠেয় মেহেরপুর পৌরসভার ভোট বর্জনের ঘোষণা দিয়েছে মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতি।

বুধবার (৮ জুন) বিকেলে মেহেরপুর শহরের শিল্পকলা একাডেমি ভবনের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সমিতির সভাপতি আব্দুল হান্নান।

হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি শেখ মোমিনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল সিমন, সহ-সভাপতি আব্দুল লতিফ, সদস্য রাশেদুজ্জামান, ইজহারুল ইসলামসহ অনেকে।

উপস্থিত ছিলেন কোর্ট মডেল মসজিদ মার্কেটের ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মালিক ও তাদের পরিবারবর্গ।


হোটেল বাজার মালিক সমিতির সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, ২০০৬ সালে তৎকালীন জেলা প্রশাসক সামসুল আলম ও সদর ইউএনও মিলে চুক্তিপত্রের মাধ্যমে আমাদের ব্যবসায়ীদের মার্কেট ও দোকান ঘর বরাদ্দ দেন। যদি কোনো অনিয়ম হয়ে থাকে, তাহলে তারা করেছেন। জেলা প্রশাসক এ মার্কেটটি ভাঙার প্রতিটি বিষয় নিয়ে ব্যবসায়ী ও সাংবাদিকদের সঙ্গে মিথ্যাচার করেছেন। তিনি আমাদের সঙ্গে কোনো ধরনের আলাপ আলোচনা করেননি। বরং আমরা আমাদের প্রতিষ্ঠান বাঁচাতে বারবার তার কাছে গিয়েছি। কিন্তু তিনি কোনো আলোচনা ছাড়াই ব্যবসা প্রতিষ্ঠানগুলো গুড়িয়ে দিয়েছেন।

ক্ষতিগ্রস্ত দোকানদারদের ক্ষতিপূরণের দাবিতে ও এর সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত জেলা প্রশাসনের বিরুদ্ধে আগামী পাঁচদিনব্যাপী কর্মসূচি ঘোষণা করে ব্যবসায়ী সমিতি।

কর্মসূচির মধ্যে রয়েছে ৯ জুন ভিক্ষার থালা হাতে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান, ১০ জুন কোর্ট জামে মসজিদে বিশেষ মোনাজাত,১১ জুন সকাল ১১টায় দোকান বন্ধ করে কালো পতাকা ধারণ করে ২৫ মিনিট অবস্থান, ১২ জুন সকাল সাড়ে ১০টার সময় কাফনের কাপড়সহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ,এতেও সমাধান না হলে ১৩ জুন থেকে আমরণ অনশন কর্মসূচি পালন, ১৪ তারিখে ধর্মঘট ও ১৫ তারিখে ভোট বর্জন করা হবে।

মেহেরপুর জেলার কোর্ট রোডে মডেল মসজিদের সৌন্দর্য বাড়াতে এবং সরকারি জমিতে কোনো মার্কেট রাখা হবে না জানিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭ জুন সকালে মার্কেটের ২৫টি দোকান উচ্ছেদ করে জেলা প্রশাসন।  

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, জুন ৮, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।