ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিরপুরে শ্রমিক অবরোধে আটকা নির্বাচন কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জুন ৫, ২০২২
মিরপুরে শ্রমিক অবরোধে আটকা নির্বাচন কমিশনার নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেন

ঢাকা: নিত্য-পণ্যের ঊর্ধ্বগতির মধ্যে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে আবারও মিরপুর এলাকার বিভিন্ন সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা।

অবরোধে আটকা পড়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেন।

মিরপুর-১০ নম্বর গোলচত্ত্বরে তার গাড়ি আটকে রেখেছেন অবরোধকারীরা।

রোববার (৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে মিরপুর-১০ নম্বর গোলচত্ত্বর এলাকার পার হওয়ার সময় গাড়িসহ আটকা পড়েন ইসি আলমগীর। তিনি বলেন, আমাকে আটকে রাখা হয়েছে। পুলিশকে খবর দিয়েছি। শ্রমিকদের অনেক বোঝানোর চেষ্টা করছি, কিন্তু তারা আমার গাড়ি ছাড়ছে না।

এ বিষয়ে ডিএমপির মিরপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. মাহবুব বলেন, আমরা ইসি আলমগীরের সঙ্গে আছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

জানা গেছে, মিরপুর-১০ নম্বর ও এর আশপাশের সড়কে প্রায় ১০ হাজার শ্রমিক জমায়েত হয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। বেতন-ভাতা বৃদ্ধির দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা বলছেন তারা।

এতে প্রায় পুরো মিরপুর এলাকায় যান চলাচল বন্ধ। এর প্রভাব পড়েছে রাজধানীর অন্যান্য সড়কগুলোতেও। জানা গেছে, মিরপুর ১০ হয়ে ১৪ নম্বর, কাফরুল, ইবরাহিমপুর পর্যন্ত যান চলাচল বন্ধ। মিরপুর ১০ থেকে ১২ নম্বর পর্যন্তও রাস্তা বন্ধ। যানজটের প্রভাব পড়েছে কালশি, বনানীর রাস্তাতেও। অপরদিকে, মিরপুর ১০ থেকে আগারগাঁও, শ্যামলী, বিজয় স্মরনী; অন্যদিকে ফার্মগেট, মিরপুর রোড যানজট রয়েছে। ব্যাপক ভোগান্তি পোহাচ্ছেন সাধারণ নাগরিকরা।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ০৫, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।