ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মধুখালীতে ভেজাল সার কারখানা সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
মধুখালীতে ভেজাল সার কারখানা সিলগালা জব্দ ভেজাল সার

ফরিদপুর: ফরিদপুরের মধুখালীতে অভিযান চালিয়ে ভেজাল সার তৈরির একটি কারখানা সিলগালা করে দিয়েছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরের দিকে মধুখালী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলভীর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত অভিযানে উপজেলার বন্দর গ্রামের একটি বাড়িতে ভেজাল সার কারখানাটি সিলগালা করা হয়।

কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলভীর রহমান বাংলানিউজকে জানান, ওই বাড়িটি ভাড়া নিয়ে সার কারখানা গড়ে তোলেন রাজবাড়ীর বালিয়াকান্দী উপজেলার আনন্দবাজার গ্রামের সৈয়দ আলী শেখের ছেলে পারভেজ শেখ। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ভেজাল সার তৈরির দায়ে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। এছাড়া কারখানাটি থেকে চার লক্ষাধিক টাকার ভেজাল সার তৈরির উপকরণ ও সার জব্দ করে বিনষ্ট করা হয়েছে। ভেজাল সার তৈরির কাজে ব্যবহৃত একটি মিক্সিং যন্ত্রও জব্দ করা হয়। তবে অভিযানের সময় কারখানাটির সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি। তারা আগেই পালিয়ে যান।

তিনি বলেন, চক্রটি এসিআইসহ বিভিন্ন কোম্পানির মোড়ক ব্যবহার করে ভেজাল সার ও কীটনাশক তৈরি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। এ ঘটনায় মধুখালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।