ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাত্রী সংকটে বরগুনা থেকে ছাড়েনি লঞ্চ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
যাত্রী সংকটে বরগুনা থেকে ছাড়েনি লঞ্চ

বরগুনা: পর্যাপ্ত সংখ্যক যাত্রী না হওয়ায় বরগুনা নদী বন্দর থে‌কে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে কো‌নো লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছে‌ড়ে যায়‌নি। এতে বিপা‌কে প‌ড়ে‌ছেন ঘা‌টে আসা কিছু সংখ্যক যাত্রী।

বরগুনা ও আমতলী নদী বন্দ‌রে ঢাকা-বরগুনা ও ঢাকা-আমতলী রু‌টে প্রতিদিন কমপক্ষে ৪টি বিলাসবহুল লঞ্চ চলাচল করে। বিশেষ দিনগুলোতে এই রুটে লঞ্চের সংখ্যা আরও বাড়ে। সরকা‌রি হি‌সাব মতে, প্রতিটি লঞ্চের ধারণ ক্ষমতা ১ হাজার বা তারও ঊর্ধ্বে।  

কিন্তু এদিন লঞ্চঘা‌টে যাত্রী উপস্থিত হন মাত্র কয়েক জন! এ অবস্থায় নি‌শ্চিত লোকসা‌নের কার‌ণে কো‌নো লঞ্চ রাজধানীর উদ্দেশে ছাড়েনি কর্তৃপক্ষ। শুক্রবারও (৯ ডিসেম্বর) বন্ধ থাকতে পারে বরগুনা থেকে ঢাকা রুটের লঞ্চ চলাচল।  

তবে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে নির্দিষ্ট সময়ে বরগুনা ও আমতলী রুটের লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে বলেই জানা গেছে।

এ বিষয়ে দেশের অন্যতম যাত্রীবাহী লঞ্চ কোম্পানি এম. কে শিপিং লাইন্সের বরগুনা অঞ্চলের ম্যানেজার এনায়েত হোসেন বাংলানিউজকে বলেন, বরগুনা থেকে পর্যাপ্ত যাত্রীর উপ‌স্থি‌তি না থাকায় আমরা এদিন লঞ্চ ছাড়িনি। তবে ঢাকা থেকে বরগুনা ও আমতলীর উদ্দেশে পৃথক দুটি লঞ্চ ছেড়ে এসেছে নির্দিষ্ট সময়ে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরগুনার সহকারী বন্দর কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান বাংলানিউজকে জানান, লোকসা‌নের কার‌ণে লঞ্চ কর্তৃপক্ষ এদিন কো‌নো লঞ্চ ছাড়েনি। এ‌ কার‌ণে বিপা‌কে প‌ড়ে‌ছেন রাজধানীমুখি কিছু যাত্রী। বিকল্প ব্যবস্থায় ওই যাত্রী‌দের ঢাকা পাঠা‌নো হ‌বে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।