ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাবেক সচিব হেমায়েত উদ্দিন আর নেই 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
সাবেক সচিব হেমায়েত উদ্দিন আর নেই  বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন তালুকদার

ফরিদপুর: বাংলাদেশ সরকারের সাবেক সচিব, বাংলাদেশ পর্যটন করপোরেশনের (বিপিসি) সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন তালুকদার আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

শুক্রবার (১৮ মার্চ) রাত ১১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

হেমায়েত উদ্দিন ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার নওয়াপাড়া গ্রামের বাসিন্দা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

হেমায়েত উদ্দিন ছিলেন আলফাডাঙ্গা উপজেলার ‘কামারগ্রাম কাঞ্চন একাডেমি’র ইতিহাসে অন্যতম সেরা ছাত্র। বিসিএস ৭৩ ব্যাচের এই কৃতী কর্মকর্তা পটুয়াখালী জেলা প্রশাসক (ডিসি), খুলনা বিভাগীয় কমিশনার, পরিবেশ মন্ত্রণালয়ের উপসচিব এবং ভূমি, পরিবেশ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিপিসির চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে দেশের সেবা করেছেন। বিএনপি-জামায়াত জোট তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছিল। পরে ২০০৯ সালে সরকার তাকে ভুতাপেক্ষ সচিব পদে পদোন্নতি দেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৭ মার্চ) সন্ধ্যার দিকে হেমায়েত উদ্দিন গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা প্রথমে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরে শুক্রবার সকালে সেখান থেকে নিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা যান।

শনিবার (১৯ মার্চ) বিকেল ৫টার দিকে পৌরসভার নওয়াপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।  

এদিকে হেমায়েত উদ্দিন তালুকদারের মৃত্যুতে আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।