ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসির অপরাজেয় থাকার চাকা থামাল এভারটন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
চেলসির অপরাজেয় থাকার চাকা থামাল এভারটন

স্টেডিয়ামে ফেরা সমর্থকদের অতি প্রয়োজনীয় জয় উপহার দিয়েছে এভারটন। কার্লো আনচেলত্তির শিষ্যরা ঘরের মাঠ গুডিসন পার্কে ১৭ ম্যাচ অপরাজিত থাকা চেলসিকে হারিয়েছে ১-০ গোলে।

 

এ নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৯ ম্যাচ পর হার দেখলো ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। ব্লুজরা লিগে শেষবার হেরেছিল ২০ সেপ্টেম্বর, লিভারপুলের বিপক্ষে।  

দীর্ঘদিন পর প্রথমবার গুডিসন পার্কে ২ হাজার সমর্থকদের সামনে খেলতে নেমেছিল এভারটন। ম্যাচটি তারা স্মরণীয়ও করে রাখল জয়ে।  

ডমিনিক কালভার্ট-লেউইনকে চেলসি গোলরক্ষক এডোয়ার্ড মেন্ডি ফাউল করে বসলে পেনাল্টি পায় এভারটন। ২২তম মিনিটে স্পট-কিক থেকে টফিজদের এগিয়ে দেন গিলফি সিগার্ডসন।  

এরপরই জেগে ওঠে ল্যাম্পার্ডের দল। তবে দুর্দান্ত তিনটি সেভ করে চেলসিকে হতাশ করেন জর্ডান পিকফোর্ড। অবশ্য রিচ জেমসের শট এভারটনের গোলপোস্টে না লাগলে সমতায় ফিরতে পারত ব্লুজরা। এরপর ৮১তম মিনিটে ম্যাসন মাউন্টের শটেরও বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট।  

ভাল সুযোগ পেয়েছিল এভারটনও। রিচার্লিসনের দু’টি শট এবং ইয়ারি মিনার দু’টি হেড মিস হয়েছে। তবে চোটে পড়া হামেস রদ্রিগেজকে ছাড়াই শেষ পর্যন্ত তিন পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে তারা। এই জয়ে ১২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সাতে ওঠে এসেছে এভারটন। সমান ম্যাচে তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছে চেলসি।

বাংলাদেশ সময়: ০৪৪৪ ণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।