ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘রাসেলকে হত্যার মাধ্যমে ঘাতকচক্র অনেক সম্ভাবনার মৃত্যু ঘটিয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
‘রাসেলকে হত্যার মাধ্যমে ঘাতকচক্র অনেক সম্ভাবনার মৃত্যু ঘটিয়েছে’

ঢাকা: বঙ্গবন্ধুর ছোট ছেলে শিশু রাসেলকে হত্যার মাধ্যমে ঘাতকচক্র অনেক সম্ভাবনার মৃত্যু ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মঙ্গলবার (১৮ অক্টোবর) নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।  

মন্ত্রী বলেন, শেখ রাসেলের ধমনিতে ছিল বঙ্গবন্ধুর রক্ত। রাসেল বেঁচে থাকলে আজ সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতো।

বঙ্গবন্ধু রাসেলকে খুব ভালোবাসতেন উল্লেখ করে তিনি উপস্থিত সবাইকে রাসেলের জন্য ভালোবাসাকে সব শিশুর মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, শহীদ শেখ রাসেল স্বপ্নের প্রতীক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে ঘাতকরা শেখ রাসেলের সঙ্গে অনেক স্বপ্নকে নির্মমভাবে হত্যা করে। শিশু রাসেল যে নির্মলতা, যে প্রাণোচ্ছলতার প্রতীক, সেই চেতনার আলোকে বাংলাদেশের সব শিশুর নিরাপত্তার জন্য কাজ করতে আমরা অঙ্গীকারবদ্ধ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম, বোয়েসল এর ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ১৮,২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।