ঢাকা, বুধবার, ১১ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

সংক্রমণ বাড়ায় ফের সেবা নিয়ে আসছে জামিল ব্রিগেড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
সংক্রমণ বাড়ায় ফের সেবা নিয়ে আসছে জামিল ব্রিগেড

রাজশাহী: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বিনামূল্যে অক্সিজেন-অ্যাম্বুলেন্স সরবরাহসহ ডাক্তারি পরামর্শের মতো বিভিন্ন সেবা নিয়ে আবারও মাঠে আসতে যাচ্ছে রাজশাহীতে স্বেচ্ছায় সেবাদানকারী সংগঠন শহীদ জামিল ব্রিগেড।  

শনিবার (১৫ জানুয়ারি) সকাল ১১টায় সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন জামিল ব্রিগেডের সদস্যরা।

মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্টে ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন শহীদ জামিল ব্রিগেডের প্রধান উপদেষ্টা ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। লিখিত বক্তব্য পাঠ করেন জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামাণিক দেবু।

লিখিত বক্তব্যে দেবু বলেন, জামিল ব্রিগেড মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে আজ পর্যন্ত ২২৩ দিন ধরে সক্রিয় আছে। ব্রিগেডের উদ্যোগে তিনটি অ্যাম্বুলেন্স, অক্সিজেন, ডাক্তারি পরামর্শ, মাস্ক বিতরণ, খাদ্য ও ওষুধ সরবরাহ, টিকা রেজিস্ট্রেশনসহ বিভিন্ন সেবা বিনামূল্যে নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও আমরা পুরো মহানগরে লিফলেট ও মাস্ক বিতরণ করবো। আমাদের ডাক্তারি পরিষেবা সব সময় চালু থাকবে। প্রয়োজনে আমরা অক্সিজেন সেবা বাড়াবো। যদিও এ ভ্যারিয়েন্টে অক্সিজেন খুব একটা প্রয়োজন হচ্ছে না। আমাদের মেডিক্যাল টিমও সক্রিয় থাকবে।

টিকাগ্রহণে মানুষকে উৎসাহিত করাসহ বুস্টার ডোজ গ্রহণে যাতে কেউ বাদ না পড়ে সে বিষয়েও আমাদের সদস্যরা খেয়াল রাখবে।

অনলাইনে যুক্ত হয়ে জামিল ব্রিগেডের প্রধান উপদেষ্টা ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, জামিল ব্রিগেডের সাহসী তরুণদের আমি ধন্যবাদ জানাই। যারা যে কোনো পরিস্থিতি মোকাবিলা করে মানু্ষরে পাশে দাঁড়াতে সব সময় প্রস্তুত। রাজনীতির মূল অর্থই হচ্ছে মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানো। আমরা সেই দায়িত্ব পালনে ব্যর্থ হলে রাজনীতি করাটাই অর্থহীন। এ মুহূর্তে জামিল ব্রিগেডের এমন উদ্যোগ জনস্বার্থ বিবেচনায় খুবই গুরুত্বপূর্ণ।

ওয়ার্কার্স পার্টির এ সাধারণ সম্পাদক বলেন, ওমিক্রন বিপদজনক নাকি বিপদজনক নয়, এখনই বলা যাচ্ছে না। কিন্তু একটি কথা বলতে পারি, যারা গরিব মানুষ, দিন এনে দিন খায় তাদের জন্য নিশ্চয়ই ওমিক্রন বিপদজনক। কারণ যারা সব সময় বাইরে থাকে, কর্মসংস্থানে গিয়ে মানুষের সাথে মেশে, ওমিক্রনে আক্রান্ত হওয়ার ঝুঁকি তাদেরই বেশি। মনে করি, সরকারের উচিত এ সময়ে গরিব মানুষের সব ধরনের স্বার্থ বিবেচনায় নেওয়া।

এমপি বাদশা রাজশাহীর মানুষকে প্রতিশ্রুতি দিয়ে বলেন, জামিল ব্রিগেড সাধারণ মানুষের মধ্যে করোনা সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বাড়িতে-বাড়িতে প্রচারাভিযান চালাবে। রাজশাহীসহ দেশের যে কোনো সংকট বা মহামারিতে রাজনৈতিক আদর্শের জায়গায় থেকে শহীদ জামিল ব্রিগেড সব সময় মানুষের সঙ্গে থাকতে বদ্ধপরিকর।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জামিল ব্রিগেডের রাজশাহী জেলার সমন্বয়কারী অধ্যাপক আশরাফুর হক তোতা, ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, সিরাজুর রহমান খান, মনিরউদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মতিউর রহমান মতি, জেলার সদস্য কামরুল হাসান সুমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa