bangla news

যুবকদের কর্মসংস্থানে কাজ করছে ট্রাস্ট ট্রেনিং ইনস্টিটিউট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৩:২৯:৪৯ পিএম
মেলায় ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের স্টল, ছবি: জিএম মুজিবুর

মেলায় ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের স্টল, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বেকার যুবকদের ট্রেনিংয়ের মাধ্যমে কর্মদক্ষতা বৃদ্ধি করে কর্মসংস্থানের নিশ্চয়তায় কাজ করছে ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই)।

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত এই ইনস্টিটিউট বিভিন্ন মেয়াদে কয়েকটি কোর্সে প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করছে যুবকদের।

সোমবার (১৮ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উন্নয়ন মেলা ঘুরে দেখা যায়, ইনস্টিটিউটটি নিজেদের সেবা পণ্য সম্পর্কে অবহিত করছে মেলায় আগত দর্শকদের।

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ইনস্টিটিউটটি রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশন, প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিং, আরবি ও ইংরেজি শিক্ষা, মেশিনারি, টাইলস অ্যান্ড মার্বেল ওয়ার্কস, ইলেকট্রিক্যাল ইনস্টলেশন অ্যান্ড মেনটেন্যান্স এবং স্টিল বাইন্ডিং অ্যান্ড ফেব্রিকেশন বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছে।

একইসঙ্গে সাভার ক্যান্টনমেন্টে অবস্থিত নিজস্ব ছাত্রাবাসে রয়েছে থাকা এবং খাওয়ার সুবিধাও। রয়েছে মাসিক এবং এককালীন বৃত্তিও। এরপর প্রশিক্ষণ শেষে সেনাবাহিনীসহ বিভিন্ন জায়গায় কাজের ব্যবস্থাও করে দিচ্ছে ইনস্টিটিউট নিজেই। 

এমনটা জানান মেলায় ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট স্টলের দায়িত্বপ্রাপ্ত মো. বণি আমীনও।

তিনি বলেন, সর্বনিম্ন অষ্টম শ্রেণি পাস ১৮ থেকে ৩০ বছর বয়সী যে কেউ গ্রহণ করতে পারবেন এই প্রশিক্ষণগুলো। এছাড়া ফ্রি প্রশিক্ষণগুলো বাদেও রয়েছে এখানে বিভিন্ন প্রশিক্ষণ। আর এসবের বিস্তারিত জানা যাবে সাভার ক্যান্টনমেন্টে ইনস্টিটিউটের নিজস্ব কার্যালয়ে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এইচএমএস/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 15:29:49