ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

উমাকান্ত একাডেমিতে ভর্তি দাবিতে ছাত্রদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
উমাকান্ত একাডেমিতে ভর্তি দাবিতে ছাত্রদের সড়ক অবরোধ

আগরতলা (ত্রিপুরা): ছাত্র ভর্তিকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার এতিহ্যবাহী স্কুল উমাকান্ত একাডেমি। 

ক্ষোভ এতোটাই ছড়ায় যে, শুক্রবার (১৪ জুন) দুপুরে ছাত্ররা স্কুল চত্বর ছেড়ে রাজধানীর ব্যস্ততম আখাউড়া সড়ক অবরোধ করে।  

অবরোধরত ছাত্রদের অভিযোগ, এ বছর মাধ্যমিক পরীক্ষায় এ স্কুল থেকে যতো সংখ্যক ছাত্র পাস করেছে তাদের সবাইকে একাদশ শ্রেণিতে ভর্তি করতে অসম্মতি প্রকাশ করছে স্কুল কর্তৃপক্ষ।

এর প্রতিবাদে তাদের সড়ক অবরোধ। এ বছর স্কুল থেকে ১০০ এর বেশি ছাত্র মাধ্যমিক পরীক্ষায় পাস করেছে।  

ত্রিপুরা মধ্য শিক্ষা পর্ষদের নিয়ম মেনে তারা একাদশ শ্রেণিতে ভর্তি হতে গেলে স্কুল থেকে বলা হয় যে বিজ্ঞান, কলা এবং বাণিজ্য বিভাগে একাদশ শ্রেণিতে মোট ৮০ জন ছাত্রকে ভর্তি করা হবে। এদের মধ্যে স্কুলের ৪০ জনকে মেধার ভিত্তিতে ভর্তি করা হবে এবং বাকি ৪০ জন ছাত্রকে অন্য স্কুল থেকে নেওয়া হবে মেধার ভিত্তিতে। এ কথা শুনে ছাত্ররা স্কুলে বিক্ষোভ শুরু করেন। এরপর কর্তৃপক্ষ প্রতিটি বিভাগে স্কুলের আরও ১০ জনকে ভর্তির সিদ্ধান্ত নেয়।  

স্কুলের এ সিদ্ধান্তে সমস্যার সমাধান হবে না কারণ বাকি ছাত্ররা কোথায় যাবে? তারা দাবি জানায়, স্কুল থেকে পাস করা সব ছাত্রদের ভর্তি করতে হবে। কিন্তু কর্তৃপক্ষ তাদের এ দাবি না মানায় তারা স্কুল চত্বর ছেড়ে সড়কে অবরোধ করে।  

এর জেরে শহরের ব্যস্ততম এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে সদর মহকুমা পুলিশ কর্মকর্তা (এসডিপিও) ধ্রুব নাথের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে এ বিষয়ে আলোচনার কথা বললে ছাত্ররা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ১৪ জুন, ২০১৯
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।