ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় উদযাপিত নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
ত্রিপুরায় উদযাপিত নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন

আগরতলা, (ত্রিপুরা): ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম নায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিবস। এ বছর নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম ১২৭তম বর্ষ।

এই উপলক্ষে মঙ্গলবার (২৩ জানুয়ারি) ত্রিপুরা রাজ্যজুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজ্যের মূল অনুষ্ঠানটি হয় রাজধানী আগরতলার নেতাজি সুভাষ বিদ্যা নিকেতন মাঠে । এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, পুর নিগমের সেন্ট্রাল জোনের চেয়ার পারসন রত্না দত্ত, সমাজ সেবী রাজিব ভট্টাচার্যসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা। জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুখ্যমন্ত্রী এই অনুষ্ঠানের সূচনা করেন।

বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ভারতের স্বাধীনতার ইতিহাসে অন্যতম এক বীর যোদ্ধা ছিলেন নেতাজি সুভাষ চন্দ্র বসু। কিন্তু স্বাধীনোত্তর ভারতে নেতাজি সুভাষ চন্দ্র বসুকে তেমন গুরুত্ব দেওয়া হয়নি।
প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি দায়িত্ব নেওয়ার পর নেতাজি সুভাষ চন্দ্র বসুকে স্বাধীনতা সংগ্রামী হিসেবে যোগ্য সম্মান প্রদর্শন করেছেন।

অনুষ্ঠানের পরবর্তী পর্যায়ে স্কুলের ছাত্র-ছাত্রীরা প্রতিবছরের ন্যায় এবছরও বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে। ভারতের স্বাধীনতার ইতিহাস, বিচিত্রের মধ্যে ঐক্য, সাম্প্রদায়িক সম্প্রতি ইত্যাদি নানা বিষয় নিয়ে টেবলো বের করা হয়। শোভাযাত্রা ও টেবলো দেখার জন্য রাজধানীর বিভিন্ন রাস্তার পাশে শত শত মানুষ ভিড় করে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এসসিএন/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।