ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আগরতলা

তীব্র গরমে পুড়ছে ত্রিপুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
তীব্র গরমে পুড়ছে ত্রিপুরা

আগরতলা, (ত্রিপুরা): গ্রীষ্মের তীব্র গরমে পুড়ছে ত্রিপুরা রাজ্য। প্রায় প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাপমাত্রার পারদ।

 আগামী চার থেকে পাঁচ দিন রাজ্যের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাওয়ার সতর্কবার্তা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) আগরতলার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. পার্থ রায় এ পূর্বাভাসের কথা জানিয়েছেন।  

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্যানুসারে, রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ইতোমধ্যে ছুঁয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। তবে এই গরম অনুভূতি হচ্ছে ৪৫ ডিগ্রি সেলসিয়াসের মতো।  

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাস বলছে, তাপমাত্রার পারদ আরও বাড়তে পারে, সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পর্যন্ত পৌঁছতে পারে।  এই হাঁসফাঁস গরমে সাধারণ মানুষের মধ্যে কিছুটা স্বস্তি এনে দিতে পারে বৃষ্টি। কিন্তু এক্ষেত্রেও আশার আলো দেখাতে পারছে না আবহাওয়ার পূর্বাভাস। এই সময় মাঝেমধ্যে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা মাত্র তিন শতাংশ থেকে ২৪ শতাংশের মধ্যে ঘুরাঘুরি করছে। আগামী রোববার পর্যন্ত বৃষ্টির সর্বোচ্চ সম্ভাবনা ২৪ শতাংশ। এমন পরিস্থিতিতে ভারী বৃষ্টির সম্ভাবনাও প্রায় নেই বললে চলে। এর মধ্যে আবার দুপুরে লু প্রবাহিত হচ্ছে। ফলে এই সময় তীব্র দহন সহ্য করা ছাড়া বিকল্প নেই। ফলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তাঘাট ফাঁকা হয়ে যাচ্ছে। নেহাত কোনো জরুরি কাজ ছাড়া সাধারণ মানুষ বাড়ির বাইরে বের হচ্ছে না।  

আবহাওয়াবিদ ড. পার্থ রায় বলছেন সাধারণ মানুষদের এই সময় যতটা সম্ভব রোদ এড়িয়ে চলা ভালো।  

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।