ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল হাতির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
ত্রিপুরায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল হাতির মৃত হাতি।

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরার খোয়াই জেলার তেলিয়ামুড়া মহকুমার অন্তর্গত ডিএম পাড়ায় ট্রেনের ধাক্কায় একটি বন্যহাতির মৃত্যু হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে স্থানীয়রা রেললাইনের পাশে মৃত হাতি দেখতে পেয়ে খবর দেয় বনদপ্তরের স্থানীয় অফিসে।

খবর পেয়ে তেলিয়ামুড়া বনদপ্তরের বিট অফিসার তপন সাহার নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়।

এ প্রসঙ্গে তেলিয়ামুড়া বনদপ্তরের বিট অফিসার তপন সাহা সংবাদমাধ্যমকে জানান, প্রাথমিক অনুমান শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে নতুবা শনিবার ভোরে রেলের ধাক্কায় মৃত্যু হয়েছে হাতিটির। কিন্তু মৃত হাতি পড়ে থাকলেও দাঁত উধাও।

এ বিষয়ে তপন সাহা বলেন, ঘটনাস্থলে আসার পর বিষয়টি তাদেরও নজরে এসেছে। মৃত হাতির আশপাশে অনেক খোঁজাখুঁজি করেও দাঁতের কোনো সন্ধান পায়নি।

মৃত্যুর ঘটনার খবর পেয়ে সাধারণ মানুষ ছুটে যায় ঘটনাস্থলে হাতিটিকে দেখার জন্য। এভাবে মৃত হাতির শরীর থেকে দাঁত গায়েব হয়ে যাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তেলিয়ামুড়া এলাকায় একটি হাতি করিডোর রয়েছে, যেদিকে বন্য হাতিরা চলাচল করে।  

এর আগেও একাধিকবার তেলিয়ামুড়া এলাকায় হাতির মৃত্যুর ঘটনা ঘটেছে। তারপর থেকে পরিবেশবিদরা দাবি জানিয়ে আসছিলেন রাতে এই এলাকায় ট্রেন চলাচলের সময় যেন ধীরগতিতে যায়। কিন্তু তারপরও মৃত্যুর ঘটনা প্রমাণ করে হাতি করিডোর দিয়ে ট্রেন চালানোর যে নির্দেশিকা রয়েছে তা মানছেন না চালকরা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।