ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় আন্তর্জাতিক চাকমা উৎস ২৩ ডিসেম্বর শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
ত্রিপুরায় আন্তর্জাতিক চাকমা উৎস ২৩ ডিসেম্বর শুরু সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ডুহুডুক সামাজিক সংস্থার সাধারণ সম্পাদক শান্তি বিকাশ চাকমা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আগামী ২৩ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ত্রিপুরা রাজ্যে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক চাকমা সাহিত্য ও সংস্কৃতি উৎস-২০১৮। 

রাজ্যের ধলাই জেলার অন্তর্গত লংতরাইভ্যালী এলাকার মাধব মাস্টার স্কুলমাঠে আয়োজিত এ উৎসবে ভারত, বাংলাদেশ, মিয়ানমার থেকে আসা চাকমা সাহিত্য ও সংস্কৃতি জগতের বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত থাকবেন।  

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) আগরতলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ডুহুডুক সামাজিক সংস্থার সাধারণ সম্পাদক শান্তি বিকাশ চাকমা।

উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবে কানাডা এবং অস্ট্রেলিয়াতে বসবাসকারী চাকমা শিল্পী-কলাকুশলীরা।

এতে চাকমা লোকগান গেংখুলিগীত, চাকমা সাহিত্যের বই, চাকমা বর্ণমালার স্টল, কবিতা, জনজাতিদের খাদ্য সম্ভারসহ ত্রিপুরা সরকারের বিভিন্ন দফতরের স্টল থাকবে। সেসঙ্গে চাকমা সাহিত্য সংস্কৃতিকে কি করে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া যায় এ বিষয় নিয়ে আলোচনা সভারও আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে সংস্থার সম্পাদক ছাড়াও অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ডুহুডুক সামাজিক সংস্থার উদ্যোগে এ উৎসবটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।