ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আগরতলা

রাজনৈতিক সংঘর্ষ, ত্রিপুরার বিভিন্ন এলাকয় ১৪৪ ধারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
রাজনৈতিক সংঘর্ষ, ত্রিপুরার বিভিন্ন এলাকয় ১৪৪ ধারা রাজনৈতিক সংঘর্ষ, ত্রিপুরার বিভিন্ন এলাকয় ১৪৪ ধারা

আগরতলা: রাজনৈতিক সংঘর্ষের জেরে উত্তপ্ত ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকা। উত্তেজনার জেরে রাজ্যের বিভিন্ন এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে পশ্চিম জেলার অন্তর্গত জিরানীয়া মহকুমার চম্পকনগরের বিভিন্ন এলাকা থেকে বিক্ষিপ্ত সংঘর্ষের খবর পাওয়া যায়।

বিশেষ করে রাজ্যের আধিবাসী অধ্যুষিত পাহাড়ি এলাকাগুলোতে সংঘর্ষের ঘটনা ঘটছে।

নতুন করে যাতে আর উত্তেজনা না ছড়ায় প্রশাসনের পক্ষ থেকে সেই চেষ্টাই করা হচ্ছে বলে জানা যায়।  

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সিপিআই(এম) দলের সহযোগী সংগঠন ‘ত্রিপুরা উপজাতি গণমুক্তি পরিষদ’র (জিএমপি) উদ্যোগে আগরতলার আস্তাবল ময়দানে এক সভা-সমাবেশ অনুষ্ঠিত হয়।
রাজনৈতিক সংঘর্ষ, ত্রিপুরার বিভিন্ন এলাকয় ১৪৪ ধারা
এ সভা-সমাবেশকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা কর্মী-সমর্থকদের বাধা দেয় ও মারধর করে আইপিএফটি দলের কর্মী-সমর্থকরা অভিযোগ করেন সিপিআই(এম) ও জিএমপি'র নেতাকর্মীরা।

এদিকে আইপিএফটি দলের নেতাকর্মীরা অভিযোগ করেন, মঙ্গলবার পশ্চিম জেলার চম্পকনগর এলাকায় আইপিএফটি দলের কর্মী-সমর্থকরা একটি মিছিল নিয়ে বের হলে শাসকদলীয় কর্মী-সমর্থকরা হামলা চালায়।  

এ ঘটনাকে কেন্দ্র করে উভয় দলের কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় একটি গাড়িতে অগ্নি সংযোগের ঘটনাও ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে রাজ্যের অন্যান্য জায়গাতেও উত্তেজনা উভয় দলের কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

প্রশাসন পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ পুলিশ ও আধা সামরিক বাহিনীর জওয়ান মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।