ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আগরতলা

আগরতলায় ভারতীয় দালালসহ আট বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মে ১১, ২০২৪
আগরতলায় ভারতীয় দালালসহ আট বাংলাদেশি আটক

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরার আগরতলায় ভারতীয় এক দালালসহ আট বাংলাদেশিকে আটক করা হয়েছে।  শনিবার (১১ মে) আগরতলা রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন দাস এ তথ্য জানিয়েছেন।



তিনি জানান, ট্রেনে করে আগরতলা থেকে অনুপ্রবেশকারীর একটি দল অন্য রাজ্যে যেতে পারে, এমন গোপন খবরের ভিত্তিতে তারা সতর্ক হয়ে পড়েন। রেল স্টেশনে প্রবেশের মুখে সন্দেহভাজন নয়জনের একটি দলকে দেখতে পায়। তাদের জিজ্ঞাসাবাদ চালালে তারা জানায় যে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছেন। ওই নয়জনের মধ্যে ৮ জন বাংলাদেশি এবং একজন ভারতীয় নাগরিক বলেও জিজ্ঞাসাবাদে জানা যায়। একজন বাংলাদেশের মধ্যে সাতজন নারীও একজন পুরুষ। অনুপ্রবেশকারীদের সঙ্গে তাদের সহযোগী এক ভারতীয় দালালকেও আটক করেছে জিআরপি থানার পুলিশ।

আটকদের বাংলাদেশি নাগরিকদের কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের চড়ে কাজের উদ্দেশ্যে মুম্বাই এবং পুনে যাওয়ার কথা ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইডি নিয়ে মামলা নিয়ে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে বলেও জানান ওসি।

আগরতলা রেলস্টেশনকে নেশা কারবারি এবং অবৈধ অনুপ্রবেশকারীরা তাদের যাতায়াতের নিরাপদ করে ডোর হিসেবে ব্যবহার করছে। ভারত বাংলাদেশ সীমান্তের নিরাপত্তার দায়িত্বে থাকা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের চোখ ফাঁকি দিয়ে অনায়াসে তারা ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করলেও প্রায়শই রেলওয়ে নিরাপত্তা রক্ষী বাহিনী জিআরপির হাতে ধরা পড়ছেন এসব অবৈধ অনুপ্রবেশকারী এবং পাচারকারীরা।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, মে ১১, ২০২৪
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।