ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

ভারত

ত্রিপুরার খোয়াই জেলায় বুনো হাতির মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
ত্রিপুরার খোয়াই জেলায় বুনো হাতির মরদেহ উদ্ধার ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

আগরতলা: ত্রিপুরার খোয়াই জেলার গোদাইবাড়ী এলাকায় একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, জেলার কল্যাণপুর ব্লক এলাকার অন্তর্গত গ্রামীণ এলাকায় প্রায় প্রতিদিন রাতেই বন্য হাতির দল তাণ্ডব চালায়।  

বুধবার (২৬ অক্টোবর) রাতেও একদল হাতি পূর্ব গোদাইবাড়ী এলাকার ধানখেত, রাবার বাগানসহ সবজিখেতে তাণ্ডব চালায়। হাতির ভয়ে মানুষ রাতে ঘর থেকে বের না হলেও বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে হাতির তাণ্ডবে ক্ষতির পরিমাণ দেখতে বের হন এলাকাবাসী।

এসময় তারা দেখেন প্রেমসিং ও দূর্গাপুর এলাকার মধ্যবর্তী পতিত জমিতে একটি হাতি পড়ে আছে। কাছে গিয়ে দেখা যায় হাতিটি মৃত। খবরটি ছড়িয়ে পড়তেই সাধারণ মানুষ ভিড় জমান মৃত হাতির কাছে। খবর দেওয়া হয় স্থানীয় বন দফতরের অফিসে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, হাতির গায়ে কোনো আঘাতের বা গুলির চিহ্ন নেই। তাদের ধারণা প্রতিনিয়ত রাবার গাছ খাওয়ায় পেটে রাবারের লেটেক্স জমে হাতিটির মৃত্যু হতে পারে। যদিও ময়না তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।  

গোদাইবাড়ীসহ আশেপাশের এলাকার মানুষ এখন তীব্র আতঙ্কের মধ্যে রয়েছেন। তাদের আশঙ্কা রাতে হয়তো হাতির দল আবার জনপদে নেমে এসে ঘর-বাড়িতে হামলা চালাতে পারে। এ থেকে রক্ষা পেতে তারা প্রশাসনের সাহায্য চেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
এসসিএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa