ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ককবরক ভাষার স্বীকৃতির দাবিতে ত্রিপুরায় ১২ ঘণ্টার হরতাল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
ককবরক ভাষার স্বীকৃতির দাবিতে ত্রিপুরায় ১২ ঘণ্টার হরতাল 

আগরতলা, (ত্রিপুরা): জনজাতিদের প্রচলিত ভাষা ককবরককে রোমান হরফে লেখার স্বীকৃতি দেওয়ার দাবিতে ত্রিপুরা রাজ্যব্যাপী ১২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে ছাত্র সংগঠন ত্রিপুরার স্টুডেন্টস ফেডারেশন (টিএসএফ)।  

সোমবার (২৮ আগস্ট) স্থানীয় সময় সকাল ৬টা থেকে এ হরতাল শুরু হয়েছে, তা চলবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা পর্যন্ত।

যদিও রাজধানী আগরতলা শহর রাজ্যের বেশির ভাগ এলাকায় হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি। সরকারি অফিস আদালত স্কুল কলেজ দোকানপাট স্বাভাবিক ভাবে খোলা রয়েছে। রাস্তাঘাটে যানবাহনও চলাচল করছে। তবে জনজাতি বহুল কিছু কিছু এলাকায় হরতালের কিছুটা প্রভাব লক্ষ্য করা যাচ্ছে বলে খবর।

আগরতলার পরিস্থিতি স্বাভাবিক থাকলেও হঠাৎ করে হরতাল সমর্থকরা রাজধানীর উত্তর গেইট এলাকায় ভিআইপি রোডের মধ্যে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। তারা তাদের দাবি সমর্থনে এবং হরতাল মানার জন্য স্লোগান দেয়।

খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের আটক করে। পরে তাদের রাজধানীর এডি নগর এলাকার পুলিশ লাইনে নিয়ে যায়। তবে হরতালকে ঘিরে এদিন কোনো ধরনের সংঘর্ষের খবর পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।