ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ম্যাক্স হাসপাতালকে কারণ দর্শানোর নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
ম্যাক্স হাসপাতালকে কারণ দর্শানোর নোটিশ রাইফা খান খুনের ঘটনায় ম্যাক্স হাসপাতাল বন্ধের দাবিতে আন্দোলন করছেন সাংবাদিক-জনতা

চট্টগ্রাম: ভুল চিকিৎসা ও গাফিলতিতে আড়াই বছরের শিশু রাইফা খান নিহতের ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বেসরকারি ম্যাক্স হাসপাতালকে।

বুধবার (৪ জুলাই) সকালে মন্ত্রণালয় থেকে ই-মেইলে পাঠানো নোটিশটি ম্যাক্স হাসপাতালে নিয়ে যান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী।  

ম্যাক্স হাসপাতালের মহাব্যবস্থাপক রনজন প্রসাদ দাশগুপ্ত নোটিশটি গ্রহণ করেন।

সিভিল সার্জন বাংলানিউজকে বলেন, ১৫ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এক প্রশ্নের উত্তরে সিভিল সার্জন বলেন, স্বাস্থ্য মহাপরিচালকের কার্যালয়ের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. কাজী জাহাঙ্গীর হোসাইন জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে গঠিত তিন সদস্যের কমিটি ম্যাক্স হাসপাতাল পরিদর্শন, সাংবাদিক, বিএমএ নেতা, ভুক্তভোগী সাংবাদিক রুবেল খানের পরিবারের সঙ্গে কথা বলে প্রতিবেদন স্বাস্থ্য মহাপরিচালকের কার্যালয়ে জমা দিয়েছেন।

রোববার সেটি মন্ত্রণালয়ে পাঠানো হবে।

২৯ জুন (শুক্রবার) রাতে সমকালের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাইফা খান ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আকস্মিকভাবে মারা যায়।  রাইফার মৃত্যুর পর তার পরিবার ও সাংবাদিকরা চিকিৎসকের ভুল ও হাসপাতালের অব্যবস্থাপনায় এ মর্মান্তিক ঘটনা ঘটেছে বলে দাবি করেন।  

সাংবাদিক নেতারা রাইফা খুনে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি, অবৈধ ম্যাক্স হাসপাতাল বন্ধ ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতা ফয়সল ইকবাল চৌধুরীর ডাক্তারি সনদ বাতিলের দাবিতে আন্দোলন করে আসছেন। প্রতিবাদ ও বিচার দাবিতে ঝড় উঠেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।  এ আন্দোলনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন সংহতি জানিয়েছে।   

রোগী আসছে না ম্যাক্স হাসপাতালে
বিচার না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না সাংবাদিকরা
ডা. ফয়সলের জিম্মিদশা থেকে ১ কোটি মানুষকে মুক্ত করা হবে
রাইফার মৃত্যু: মেডিকেল মার্ডার কিনা খতিয়ে দেখার অনুরোধ
ম্যাক্স হাসপাতাল বন্ধ ও ফয়সালের সনদ বাতিলের দাবি
ম্যাক্স হাসপাতালের লাইসেন্স ত্রুটি আছে
চিকিৎসকরা আইনের ঊর্ধ্বে নন
রাইফার চিকিৎসায় ত্রুটি হলে ছাড় নয়​
ম্যাক্স হাসপাতালে বৈঠক বয়কট, আন্দোলনে সাংবাদিকরা
ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ
ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।