ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় অনুষ্ঠিত হলো ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
আগরতলায় অনুষ্ঠিত হলো ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব, ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরা বাংলা সাহিত্য-সংস্কৃতি সংসদের আয়োজনে আগরতলায় অনুষ্ঠিত হলো ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব।

সোমবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এ উৎসব অনুষ্ঠিত হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আগরতলায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাই-কমিশনের বিদায়ী প্রথম সচিম মো. মনিরুজ্জামান, বাংলাদেশের আবৃত্তি শিল্পী ও সাহিত্য ব্যক্তিত্ব কাজি মাহাতাব সুমন, বাংলাদেশের আবৃত্তি শিল্পী মনির হোসেন, ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক জাতীয় পুরস্কার প্রাপ্ত অগ্নিকুমার আচার্য্য, ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট প্রাবন্ধিক ড. আশিষ কুমার বৈদ্য, রাজ্যের সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিত ভৌমিক প্রমুখ।

ত্রিপুরা বাংলা সাহিত্য সংস্কৃতি সংসদের পক্ষ থেকে বিদায়ী সচিব মো. মনিরুজ্জামানকে সংবর্ধনা দেওয়া হয়। সংস্থার সভাপতি অগ্নি কুমার আচার্য্য ও সাধারণ সম্পাদক অমিত ভৌমিক মো. মনিরুজ্জামানের হাতে এ সংবর্ধনা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানের শুরুতে ভারত-বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন আগত অতিথিরা। অনুষ্ঠানে ড. আশিষ কুমার বৈদ্যের সম্পাদিত একটি বইয়ের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন ভারত-বাংলাদেশের শিল্পীরা। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট বাচিক শিল্পী সাওলী রায়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
এসসিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।