ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পঞ্চম ম্যাচে লংকানদের হারালো ইংলিশরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
পঞ্চম ম্যাচে লংকানদের হারালো ইংলিশরা ছবি: সংগৃহীত

ঢাকা: সাত ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে জয় পেয়েছে সফরকারী ইংল্যান্ড। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে অ্যালিস্টার কুক বাহিনী।

আর এ ম্যাচে জয়ের ফলে সিরিজে ৩-২ ব্যবধানে পিছিয়ে রয়েছে ইংলিশরা।

টস জিতে আগের দিন ফিল্ডিং নিয়েছিল ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ৪৯ ওভার খেলে অলআউট হওযার আগে লংকানরা তোলে ২৩৯ রান। এরপর বৃষ্টির কারণে খেলা আর মাঠে না গড়ালে রিজার্ভ ডে’তে ব্যাটিং করে ইংল্যান্ড।

আগের দিন ব্যাটিংয়ে নেমে কুমার সাঙ্গাকারার ব্যাটে ভর করে লংকানরা বেশ ভালোই সংগ্রহ করেছিল। সাঙ্গাকারা করেন ইনিংস সর্বোচ্চ ৯১ রান। ১২৩ বলে ১০টি চারের সাহায্যে সাঙ্গা তার ইনিংসটি সাজান।

এছাড়া ৪০ রান করেন লংকান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুজ। আর ওপেনিংয়ে নামা দিলশান করেন ৩৫ রান।

ইংলিশ বোলার ক্রিস ওকস একাই তুলে নেন ৬ উইকেট। ৮ ওভার বল করে তিনি ৪৭ রান দেন। এছাড়া দুটি উইকেট নেন ক্রিস জর্ডান।

২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। দলের জয়ে বড় ভূমিকা রাখেন জো রুট। তিনি ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় শতক তুলে নেন। ২৪ বছর বয়সী ইংলিশ এ ব্যাটসম্যান ১১৭ বলে ৭টি চার আর একটি ছয়ে ১০৪ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া ইংলিশদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ রান করেন তিন নম্বরে ব্যাটিংয়ে নামা জেমস টেইলর। ২০ রান করেন ইংল্যান্ডের দলপতি কুক এবং ২৮ রান করেন রবি বোপারা।

লংকানদের হয়ে দুটি উইকেট নেন সাচিত্রা সেনানায়েকে। এছাড়া একটি করে উইকেট নেন দিলশান, মেন্ডিস এবং থিসারা পেরেরা।

ম্যাচ সেরার পুরস্কার উঠে জো রুটের হাতে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।