ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মশক নিয়ন্ত্রণে ২২ অক্টোবর থেকে রাসিকের বিশেষ অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
মশক নিয়ন্ত্রণে ২২ অক্টোবর থেকে রাসিকের বিশেষ অভিযান

রাজশাহী: মশক নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে আগামী ২২ অক্টোবর থেকে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।  

এছাড়া প্রতি সপ্তাহের শনিবার লার্ভিসাইড ডে পালন করা হবে।

 

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে নগর ভবনে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সভাপতিত্ব করেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।  

সভায় উপস্থিত ছিলেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, কমিটির সদস্য সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং (মশক) জুবায়ের হোসেন।

সভায় জানানো হয়, মশক নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে আগামী ২২ অক্টোবর থেকে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করা হবে।  

মশার লার্ভা ধ্বংসে প্রতি সপ্তাহের শনিবার কীটনাশক স্প্রে করা হবে। প্রতিটি ওয়ার্ডে সিটি মেয়রের আহ্বান সম্বলিত সচেতনতামূলক মাইকিং করা হবে। ড্রেনের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হবে।  

সভায় থেকে সব সরকারি, স্বায়ত্ত্বশাসিত, আধা-স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, সব শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বাসাবাড়ির আঙিনা নিজ দায়িত্বে পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখার অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।