ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে কোরবানির বর্জ্য অপসারণ শুরু দুপুর ২টায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
রাজধানীতে কোরবানির বর্জ্য অপসারণ শুরু দুপুর ২টায়

 

 

ঢাকা: দুপুর ২টা থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। রোববার (১০ জুলাই) সকালে জাতীয় ঈদগাহে ঈদুল আজহার নামাজ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

                       

ডিএসসিসি মেয়র বলেন, ‘ঈদুল আজহা উপলক্ষে যে কোরবানি দেওয়া হবে, আমি সবাইকে অনুরোধ করব, সুষ্ঠু পরিবেশ বজায় রেখে স্বাস্থ্য সম্মতভাবে যেন আমরা কোরবানি দিতে পারি। এরপর আমরা দুই মেয়র মিলে, ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য সব বর্জ্য অপসারণে আমরা দুপুর ২টা থেকে কার্যক্রম শুরু করব।

ঈদ জামাতের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, আমরা অত্যন্ত সৌভাগ্যবান, আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শোকরিয়া আদায় করছি। অত্যন্ত সুষ্ঠু, সুন্দর ও সন্তোষজনক পরিবেশে আমরা এই ঈদের জামাতে অংশ নিতে পেরেছি।    

মেয়র তাপস এ সময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশবাসী এবং ঢাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘আমরা দুই মেয়র প্রধান বিচারপতিসহ প্রায় ৩৫ হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছি। ’

বর্জ্য অপসারণে সবার সহযোগিতা কামনা করে ডিএনসিসি মেয়র বলেন, আমি সবাইকে অনুরোধ করব, ঢাকাবাসীকে অনুরোধ করব, আপনারা আমাদেরকে সাহায্য করুন। আপনারা নির্দিষ্ট স্থানে বর্জ্যটা রেখে দিন। আমাদের সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা ইতোমধ্যে মাঠে নেমেছেন। জনগণের সহযোগিতা পেলে, আমরা আশা করি -- খুব শিগগিরই সব বর্জ্য অপসারণ করতে পারব।

এর আগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন জাতীয় ঈদগাহের ঈদুল আজহার প্রধান জামাতে ইমামতি করেন। জামাত পরবর্তী এক বিশেষ মোনাজাতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ জাতির পিতার পরিবারের সব সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। এ সময় তিনি দেশ ও জাতির কল্যাণে আল্লাহপাকের রহমত প্রার্থনা করেন।

প্রধান ঈদ জামাতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ সরকার ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা নামাজ আদায় করেন। নামাজ শেষে দুই মেয়র একে অপরের সঙ্গে এবং প্রধান বিচারপতিসহ উপস্থিত অন্যান্যদের সঙ্গে কোলাকুলি করেন।

এ সময়় অন্যান্যের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, সচিব আকরামুজ্জামানসহ করপোরেশনের ঊর্ধ্বতন  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ১০ জুলাই, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।