ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগ না করায় ছাত্র নির্যাতনের প্রতিবাদে মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মার্চ ১, ২০২২
ছাত্রলীগ না করায় ছাত্র নির্যাতনের প্রতিবাদে মিছিল

ময়মনসিংহ: ছাত্রলীগ না করায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়ালিদ নিহাদকে রাতভর নির্যাতনের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।  

সেই সঙ্গে নিহাদের ওপর নির্যাতনের প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন ও আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করেন তারা।

 

মঙ্গলবার (১ মার্চ) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের সামনে প্রতিবাদ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এর আগে শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু হলের সামনে গিয়ে শেষ হয়। এরপর সেখানেই হয় সমাবেশ।

আরও পড়ুন: ছাত্রলীগ না করায় কবি নজরুলের শিক্ষার্থীকে মারধর
 
সমাবেশ থেকে শিক্ষার্থীরা ‘সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দাও, গুড়িয়ে দাও,’ ‘প্রশাসন নিরব কেন, জবাব চাই, জবাব চাই’সহ বিভিন্ন স্লোগান দেন।  

পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা ২ মার্চ সন্ধ্যায় মোমবাতি প্রজ্বলন ও ৩ মার্চ এ ঘটনার সুষ্ঠ বিচার না হলে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করেন। এছাড়া নির্যাতনের শিকার শিক্ষার্থী ওয়ালিদ নিহাদের পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে বুধবার থেকে সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন ওই বিভাগের শিক্ষার্থীরা।  

এদিকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে একটি অভিযোগ দাখিল করেছেন অভিযুক্ত শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মাসুম হাওলাদারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গত ২৭ ফেব্রুয়ারি ছাত্রলীগ না করায় ওয়ালিদ নিহাদ নামে এক শিক্ষার্থীকে ডেকে নিয়ে রাতভর নির্যাতন করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। বর্তমানে ওই শিক্ষার্থী ময়মনসিংহ মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিভাগের ২০২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, মার্চ ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।