ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

২৮ মার্চ পর্যন্ত স্থগিত শিক্ষার্থীদের আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৫:৪৭:৪৯ পিএম
আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের বৈঠক

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের বৈঠক

ঢাকা: রাজধানীর নর্দ্দায় প্রগতি সরণিতে বাসচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায়  নিরাপদ সড়কের দাবিতে আবারও গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের আশ্বাসে আগামী ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা। 

বুধবার (২০ মার্চ) বিকেলে আন্দোলনরত বিইউপি শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে জরুরি বৈঠকে বসেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। বৈঠকে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া, বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোহাম্মদ এমদাদ উল বারী। অন্যদিকে বিইউপির আইন বিভাগের শিক্ষার্থী তাওহিদ উজ্জামানের নেতৃত্বে ১০ শিক্ষার্থী বৈঠকে অংশ নেন।

বৈঠকে শিক্ষার্থীদের পক্ষ থেকে বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়। এর মধ্যে অন্যতম— সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে আবরার আহমেদ চৌধুরীর নিহতের বিষয়ে অভিযোগপত্র দাখিল, ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালক যেন সড়কে না আসে প্রভৃতি।

ছাত্রদের দাবিগুলো মেয়রের বিবেচনার আশ্বাসে আগামী ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। বিউপির শিক্ষার্থী তাওহিদ উজ্জামান বৈঠক শেষে এক মিডিয়া ব্রিফিংয়ে এ ঘোষণা দেন। তবে ২৮ তারিখের মধ্যে দাবিগুলো মেনে নেওয়ার পক্ষে কার্যত কোনো পদক্ষেপ দেখা না গেলে আবারো আন্দোলনের ডাক দেওয়া হবে বলেও জানান তিনি।

পড়ুন>>
** 
বাসচাপায় বিইউপি ছাত্রের মৃত্যু: চালক ৭ দিনের রিমান্ডে
** আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ
** বিইউপি শিক্ষার্থী নিহতের ঘটনায় মামলা
এদিকে বৈঠক শেষে মেয়র আতিকুল ইসলাম বলেন, সুপ্রভাতসহ জাবালে নূর বাসের রুট পারমিট বাতিল করা হবে এবং বাসগুলো আর সড়কে চলাচল করবে না। বিভিন্ন স্থানে সম্ভাব্যতা যাচাই করে আগামী ৭ দিনের মধ্যে সড়কে জেব্রা ক্রসিং, রোড সাইন এবং যাত্রী ছাউনি নির্মাণ করা হবে। এছাড়াও ঢেলে সাজানো হবে বিআরটিএ। আর সড়কে ফিটনেসবিহীন গাড়ি এবং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন ডিএমপি কমিশনার।

** প্রধানমন্ত্রীর আশ্বাস না পাওয়া পর্যন্ত শাহবাগ অবরোধ
** ‘আবরার আহমেদ ফুটওভার ব্রিজের’ ভিত্তিপ্রস্তর স্থাপন
** আজও আন্দোলনে শিক্ষার্থীরা, সড়ক অবরোধ
** ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সোচ্চার আবরারও নিথর হলেন সড়কে
** বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যু, সড়ক অবরোধ

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসএইচএস/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্র বিক্ষোভ নিরাপদ সড়ক চাই
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-20 17:47:49