ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

আজও আন্দোলনে শিক্ষার্থীরা, সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ১১:৩৪:০৮ এএম
শিক্ষার্থীদের বিক্ষোভ/ছবি: বাংলানিউজ

শিক্ষার্থীদের বিক্ষোভ/ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রগতি সরণীর কুড়িল-রামপুরা সড়ক অবরোধ করে টানা দ্বিতীয় দিনের মতো আন্দোলন-বিক্ষোভ করছে বাসচাপায় নিহত শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর সহপাঠীরা। তারা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে। 

বুধবার (২০ মার্চ) সকাল থেকেই যমুনা ফিউচার পার্কের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করে শিক্ষার্থীরা। এসময় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থী ছাড়াও আইইউবি, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলনে যোগ দেয়। 

আন্দোলনে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ও জাতীয় পতাকা নিয়ে অংশ নেয়। বিক্ষোভ কর্মসূচি থেকে 'নিরাপদ সড়ক চাই', উই ওয়ান্ট জাস্টিস' স্লোগান দিতে শোনা যায় শিক্ষার্থীদের। সড়ক নিরাপদ না হওয়া পর্যন্ত তারা সড়ক ছাড়বেন না বলেও ঘোষণা দেন।

বিউপি’র শিক্ষার্থী তানিয়া শারমিন বলেন, আমাদের আর কোনো সহপাঠীর মরদেহ আমরা সড়কে দেখতে চাই না। কোনো মানুষের মরদেহই দেখতে চাই না। সবসময় আমাদের আশ্বাস দেওয়া হয়। এবার আমরা এসবের বাস্তবায়ন চাই। 

এদিকে ডিএমপি’র গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার মোশতাক আহমেদ বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে আমরা কোনো ধরনের অ্যাকশনে যাচ্ছি না। তারা শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করলে আমাদের কোনো সমস্যা নেই। যান চলাচল স্বাভাবিক রাখতে আমরা কাজ করে যাচ্ছি।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসএইচএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্র বিক্ষোভ সড়ক অবরোধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-20 11:34:08