ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাতে রোহিঙ্গা ইস্যু নিয়ে সংবাদ সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
রাতে রোহিঙ্গা ইস্যু নিয়ে সংবাদ সম্মেলন

ঢাকা: ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ইতোমধ্যে মন্ত্রী পর্যায়ে বৈঠক সম্পন্ন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে অংশ নেবেন।

সফররত পররাষ্ট্রমন্ত্রী রেতনো মারসুদি মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) পৌনে ৮টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের মুখোমুখি হবেন। সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীও থাকবেন।

এতে রোহিঙ্গা ইস্যু নিয়ে দুই দেশের মধ্যে গৃহীত সিদ্ধান্তগুলো উঠে আসবে। ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সমস্যা ও জাতিগত নির্যাতন নিয়ে মায়ানমারের সঙ্গে আলোচনা সেরেই ঢাকা এসেছেন বেলা ১২টার দিকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি সন্ধ্যা ৭টায় সৌজন্য সাক্ষাৎ করবেন। এর আগে বিকেলে রেতনো মারসুদি রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মাহমুদ আলীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন। সম্প্রতি মায়ানমারের রাখাইন রাজ্যে যে সহিংসতা ঘটছে তা নিয়ে আলোচনা হয়। রোহিঙ্গা প্রত্যাবাসনে ইন্দোনেশিয়ার সহযোগিতা কামনা করে বাংলাদেশ।

সফররত মন্ত্রী রাত ১১টা ৫৫ মিনিটে ঢাকা ছাড়বেন।

ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়
রোহিঙ্গা প্রত্যাবাসনে ইন্দোনেশিয়ার সহযোগিতা কামনা
মায়ানমারের সঙ্গে মালদ্বীপের সম্পর্ক ছিন্ন

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৭
কেজেড/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।