ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা ও সুনামগঞ্জে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মে ২১, ২০২৪
ঢাকা ও সুনামগঞ্জে দুদকের অভিযান

ঢাকা: নানা অনিয়মের অভিযোগে ভিত্তিতে ঢাকার গণপূর্ত অধিদপ্তর এবং সুনামগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২১ মে) দুদক এনফোর্সমেন্ট ইউনিট এ পরিচালনা করে।

জানা গেছে, গণপূর্ত অধিদপ্তর, ঢাকার উপ-সহকারী প্রকৌশলী ও উপ-বিভাগীয় প্রকৌশলীর বিরুদ্ধে প্রকল্পের কাজ সম্পন্ন না করে বিল উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা থেকে আজ একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে কার্যাদেশ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা রয়েছে মর্মে দুদক টিমের কাছের প্রতীয়মান হয়। অভিযানে প্রাপ্ত তথ্যাবলি বিস্তারিতভাবে যাচাইপূর্বক কমিশনের সিদ্ধান্ত চেয়ে এনফোর্সমেন্ট টিম পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

এদিকে আঞ্চলিক পাসপোর্ট অফিস, সুনামগঞ্জের পাসপোর্ট ও বায়োমেট্রিক ফিঙ্গার প্রিন্ট দিতে আসা প্রত্যেকের কাছে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, সিলেট থেকে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিম প্রথমে ছদ্মবেশে ওই অফিসের সার্বিক সেবাদান পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। পরবর্তীতে টিম পাসপোর্ট অফিসে সেবা নিতে আগত সেবাপ্রার্থীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে। অভিযানকালে অফিসে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারী ও আনসার সদস্যদের অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সেবাপ্রার্থীরা যেন কোনোরূপ হয়রানির শিকার না হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে পরামর্শ দেওয়া হয়। অভিযানে প্রাপ্ত তথ্যাবলির বিষয়ে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ