ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রীতির রহস্যজনক মৃত্যু: দোষীদের শাস্তির দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
প্রীতির রহস্যজনক মৃত্যু: দোষীদের শাস্তির দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

মৌলভীবাজার: ঢাকার মোহাম্মদপুরের ডেইলি স্টার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসার কাজে নিয়োজিত শিশু প্রীতি ওরাংয়ের অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তসাপেক্ষে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা, বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি পংকজ কন্দ, বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সম্পাদক নিপেন পাল, বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সহসম্পাদিকা রেখা বাগতি, সবিতা গোয়ালা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজে যায় মিরতিঙ্গা চা বাগানের চা শ্রমিকের মেয়ে প্রীতি ওরাং। শুরু থেকেই পরিবারের লোকজনের সঙ্গে প্রীতিকে তেমন যোগাযোগ করতে দেওয়া হতো না। প্রীতির মৃত্যুর খবর পেয়ে তার পরিবার ঢাকায় গেলে সরাসরি থানায় নিয়ে যাওয়া হয় এবং সেখানে তার পরিবার জানতে পারে—মেয়েটি নাকি নবম তলা থেকে পড়ে মারা গেছে। এরপর প্রীতির লাশ নিয়ে বাড়ি চলে আসে পরিবার। তারা কোনো মামলা হলো কি না সেটা জানেন না। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড না অন্য কিছু, এ বিষয়ে তদন্তসাপেক্ষে সুষ্ঠু বিচার করতে হবে।

বক্তারা আরও বলেন, ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় এর আগেও এক শিশু গৃহশ্রমিক ফেরদৌসী নবম তলা থেকে লাফ দিয়ে পড়ে আহত হয়। মেয়েটির মা মামলা করলেও সে বিচার আজও পাননি। আগের অপকর্মের বিচার হলে এমন নৃশংসভাবে মেয়েটাকে মেরে ফেলতে পারতো না। এটা প্রকারান্তরে মৃত্যু নয়, সংঘটিত হত্যাকাণ্ড।

এ ঘটনার যথাযথ বিচার নিশ্চিতের দাবিতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সবসময় সোচ্চার আছে এবং একই সঙ্গে চা জনগোষ্ঠীর সব ধরনের ন্যায়সংগত অধিকার আদায়ে ইউনিয়ন পাশে থাকবে বলে মানববন্ধনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
বিবিবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad