ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তেজগাঁওয়ে ট্রেনে আগুন: আরও এক মরদেহের পরিচয় মিলল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
তেজগাঁওয়ে ট্রেনে আগুন: আরও এক মরদেহের পরিচয় মিলল

ঢাকা: রাজধানীর তেজগাঁও রেলস্টেশনে ট্রেনে দুর্বৃত্তদের দেওয়া আগুনের ঘটনায় নিহত আরও এক মরদেহের পরিচয় মিলেছে। নিহত ব্যক্তির নাম রশীদ ঢালী (৬০)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে স্বজনরা হাসপাতালের জরুরি বিভাগের মর্গে এসে রশীদ ঢালীর মৃতদেহ সনাক্ত করেন। তবে পুলিশ বলছে, পুরো লাশ পুড়ে যাওয়ায় আন্দাজ করে চেনা মুশকিল। তাই ডিএনএ প্রোফাইলিং ছাড়া মৃতদেহ হস্তান্তর করা হবে না।

হাসপাতালে রশীদের মরদেহ সনাক্ত করেন তার ভাতিজা বেলাল আহমেদ। তিনি বলেন, আমাদের গ্রামের বাড়ি নেত্রকোনা সদর উপজেলার উত্তর নাগরা গ্রামে। চাচা এলাকাতেই তৈরি পোশাকের ব্যবসা করতেন। নেত্রকোনা থেকে ট্রেনযোগে গুলিস্তান আসছিলেন তিনি।

দুপুরে জানতে পারি ট্রেনে আগুন লেগেছিল। পরে ঢাকা মেডিকেলে এনে মৃতদেহ সনাক্ত করি। সোয়েটার, হাতের নখ, জুতা দেখে তার মদেহ সনাক্ত করা গেছে।

নিহত রশীদ তিন ছেলে-মেয়ের বাবা। তার স্ত্রীর নাম পেয়ারা বেগম।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপ পরিদর্শক (এসআই) মো. সেতাফুর রহমান বলেন, এক ব্যক্তির মরদেহ সনাক্ত হয়েছে। বিকেলে তার স্বজনরা পরনের কাপড় ও জুতা দেখে মরদেহ সনাক্ত করেন। ময়নাতদন্ত ও ডিএনএ প্রোফাইলিংয়ের মাধ্যমে মৃতদেহ হস্তান্তর করা হবে।

মঙ্গলবার ভোর ৫টা ৪ মিনিটে তেজগাঁও রেলস্টেশনে ট্রেনে আগুনের সংবাদ পায় ফায়ার সার্ভিস। পরে সংস্থার তিনটি ইউনিট গিয়ে আগুন নির্বাপণ করে। এ সময় এক মা ও শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার হয়। নিহতরা হলেন- নাদিরা আক্তার পপি (৩৫) ও তার ছেলে ইয়াসিন (৩)। দুজনের পরিচয় জানা যায়নি। তাদের বয়স আনুমানিক ৩০ থেকে ৪০ বছর। তাদের মরদেহ সকাল ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে মরদেহগুলোর ময়নাতদন্ত হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।