ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৮৪ বছরের সাজা মাথায় নিয়ে আত্মগোপনে ছিলেন জলদস্যু মনির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
৮৪ বছরের সাজা মাথায় নিয়ে আত্মগোপনে ছিলেন জলদস্যু মনির

নোয়াখালী:  ডাকাতি, অপহরণ ও অস্ত্র মামলায় মোট ৮৪ বছরের কারাদণ্ড মাথায় নিয়ে আত্মগোপনে ছিলেন মো. মনির উদ্দিন (৪০) নামে এক জলদস্যু। তবে শেষ রক্ষা হয়নি, ধরা পড়তে হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-১১) হাতে।

 

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১১ (সিপিসি-৩) এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মাহমুদুল হাসান। এর আগে মঙ্গলবার রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাকে হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মো. মনির উদ্দিন নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার পশ্চিম মাইজচরা গ্রামের আব্দুল মোতালেবের ছেলে।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মনির জলদস্যু ও অস্ত্রধারী সন্ত্রাসী ছিলেন। তার বাহিনীর সদস্যরা উপকূলবর্তী এলাকায় ডাকাতি, চাঁদাবাজি, অপহরণ, দাঙ্গা-হাঙ্গামাসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। তার নেতৃত্বে নোয়াখালী জেলার হাতিয়া, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ ও ভোলা জেলার উপকূলবর্তী এলাকায় জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করা হতো। তার বিরুদ্ধে ভোলা জেলার মনপুরা ও চরফ্যাশন থানায় ডাকাতি, অপহরণ ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে।

মনপুরা থানার ডাকাতি মামলায় ৩২ বছর, অপহরণ মামলায় ১০ বছর, অস্ত্র মামলায় ২৪ বছর এবং চরফ্যাশন থানার অপহরণ ও অস্ত্র মামলায় ১৮ বছরের সাজাসহ মোট ৮৪ বছরের সাজাপ্রাপ্ত মনির উদ্দিনের নামে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।  

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।