ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

মাদারীপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
মাদারীপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

মাদারীপুর: মাদারীপুরে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ছয় দফা দাবিতে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।  

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার কামরুল হাসান তুসু।  

এ সময় তিনি বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে ইজিবাইক, মাহিন্দ্র, নসিমন, থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল করছে। এছাড়া রুট পারমিট ছাড়া মাদারীপুরের মহাসড়ক ব্যবহার করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় ফিটনেসবিহীন পরিবহন চলছে। অনুমতি ছাড়া বিভিন্ন স্থানে বাস কাউন্টার খুলছে একটি চক্র। এমনকি মহাসড়কে ভাড়ায় মোটরসাইকেল চালাচ্ছে অপ্রাপ্ত বয়স্করা। এতে প্রায়ই দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে মানুষ। বৃহস্পতিবার সকালে জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে ছয় দফা দাবি তুলে প্রশাসনকে ১৭ অক্টোবরের মধ্যে বাস্তবায়নের জন্য আহ্বান জানানো হয়েছিল। তা না হলে আগামী ১৮ অক্টোবর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালনের ঘোষণা দেওয়া হয়।  

এসব কার্যক্রম বাস্তবায়নে প্রশাসন সব শ্রমিক সংগঠন ও মালিকদের সঙ্গে বৈঠকে বসে। পরে তারা ছয় দফা দাবি বাস্তবায়নের সিদ্ধান্ত নেন। প্রশাসনের আশ্বাসে ১৮ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সংবাদ সম্মেলনে অংশ নেয় মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার কামরুল হাসান তুসু, সাধারণ সম্পাদক সৈয়দ মাহফুজুর রহমান, জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার, জেলা ট্রাক, মিনি ট্রাক, কাভার্ড ভ্যান ও ট্যাংকলরি মালিক সমিতির সভাপতি মো. ইউসুফ, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক মাতুব্বর, সাধারণ সম্পাদক মতিউর মাতুব্বরসহ অনেকেই।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।