ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দলবদ্ধভাবে তাণ্ডব চালায় হিজড়া জুলির গ্যাং

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
দলবদ্ধভাবে তাণ্ডব চালায় হিজড়া জুলির গ্যাং

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে হিজড়াদের একটি দলের চাঁদাবাজিতে অতিষ্ঠ এলাকাবাসী। চাঁদা না পেলে যেখানে-সেখানে তাণ্ডব চালান এই দলের সদস্যরা।

স্থানীয়দের অভিযোগ, বিয়ের অনুষ্ঠান অথবা সন্তান জন্মের সংবাদ পেলেই দলবদ্ধভাবে হাজির হন তারা। ১০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত দাবি করেন।  

দাবি অনুযায়ী কেউ টাকা না দিলেই তাণ্ডব চালানোর পাশাপাশি কাপড় পর্যন্ত খুলে ফেলেন! এভাবেই তারা ব্ল্যাকমেইল করে থাকেন।  

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাজধানীর মোহাম্মদপুর মোহাম্মদী হোমসে একটি বাসায় গিয়ে চাঁদা দাবি করেন হিজড়া দলের সদস্যরা। দাবি করা চাঁদা না দেওয়ায় বাড়ির বাসিন্দা ও দারোয়ানকে মারধর করেন তারা, চালান দলবদ্ধ তাণ্ডব।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, একটি বাসার নিচে এক বাসিন্দার কাছে চাঁদা দাবি করে হিজড়াদের একটি দল। হঠাৎ কিছু বুঝে ওঠার আগে সেই বাসিন্দাকে মারধর শুরু করেন দলের সদস্যরা। পরে বাসার দারোয়ানকেও মারধর করেন তারা।  

দারোয়ান জানান, সাততলায় এক শিশুর জন্ম হয়েছে জানিয়ে বাসায় ঢুকতে চায় দলটি। বাধা দিলে ভাঙচুর চালান তারা।  

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশের ওপরও চড়াও হয় হিজড়াদের দলটি। পরে দলের নেতা জুলিসহ ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

তারা হলেন জুলি (৩০), তাহমিনা (২৫), রিয়া (৩৫), মনি (১৯), নয়ন (৩৬), বাবু (২০) পাহাড়ী (৫৪) জ্যোতি (২৫) সুমি (৩৫) ও সাগরিকা (৩৫)। পরে তাদের আদালতে পাঠানো হয়।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঁইয়া বলেন, জুলির নেতৃত্বে এই হামলা, তাণ্ডব ও মারধরের ঘটনা ঘটে। বেসরকারি টেলিভিশনের সাংবাদিক মাছুদুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। সেই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এজেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।