ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের দ্বিতীয় দিনেও গাবতলীতে বাড়ি ফেরা মানুষের চাপ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
ঈদের দ্বিতীয় দিনেও গাবতলীতে বাড়ি ফেরা মানুষের চাপ

ঢাকা: ঈদের দ্বিতীয় দিনেও মানুষ ঢাকা ছাড়ছে। যারা ঈদের আগে যেতে পারেনি শুক্রবার (৩০ জুন) সকাল হতেই বের হয়ে পড়েছে নাড়ির টানে বাড়ির পথে।

শুক্রবার (৩০ জুন) সকালে গাবতলী ও কল্যাণপুরে বাস টার্মিনালে এ চিত্র দেখা যায়। ঈদ চলে গেলেও ঈদের ছুটিতে প্রিয়জনদের সঙ্গে মিলিত হতে গ্রামের বাড়িতে ছুটে যাচ্ছে মানুষ।

গাবতলীর কোচ কাউন্টারগুলোতে দেখা যায় বাসের জন্য বাড়ি ফেরা যাত্রীরা অপেক্ষা করছেন। কেউ কেউ কাউন্টারে কাউন্টারে বাসের টিকিট খুঁজছেন। উত্তরবঙ্গমুখী আগমনী বাসের কাউন্টারে ঈদের আগের মতোই অপেক্ষামাণ মানুষ। কাউন্টারের ভেতরে স্থান সংকুলান না হওয়ায় বাইরের অস্থায়ী ক্যাম্পে অপেক্ষা করছেন তারা। ঈদের আগে যাত্রীর বাড়তি চাপ সামাল দিতে এ ক্যাম্প বানানো হয়েছিল। এ সব যাত্রীর অধিকাংশ ঈদের আগে টিকিট না পাওয়ায় আজ বাড়ি যাচ্ছে। তবে কেউ কেউ সরাসরি এসে টিকিট সংগ্রহের চেষ্টা করছে।

বগুড়ার যাত্রী রাহেলা বানু জানান, ঈদে বাড়ি যাওয়ার বিষয়টি নিশ্চিত থাকলেও শেষ সময়ে টিকিট সংগ্রহ করতে না পারায় বাড়ি যাওয়া হয়নি। ঢাকাতেই ঈদ করেছেন, আজ বাড়ি  যাচ্ছেন।

অনেকে ঢাকাতে কোরবানি শেষ করে গ্রামের বাড়িতে যাচ্ছে। ঈদের ছুটি না পাওয়ায় আজকে যাচ্ছেন কেউ কেউ। বাড়ি  যাওয়ার পূর্ব সিডিউলেই ঈদের পরে বাড়ি যাচ্ছেন বেশিরভাগ মানুষ। ফলে বাস কাউন্টারগুলো আগে থেকে কিছু বাস প্রস্তুত করে রেখেছিল।

কল্যাণপুরের ফাতেমা বাস কাউন্টারের ম্যানেজার আনোয়ার হোসেন জানান, ঈদের আগের দিন ঢাকা থেকে ৯টি বাস ছেড়ে গেছে। আজকে পরিকল্পনা আছে ৭টি বাস ছাড়ার। ১২টার আগে এরই মধ্যে ৩টি ছেড়ে গেছে।  

তবে সব বাস ঢাকা ছাড়ার জন্য যাত্রী পাচ্ছে, এমন না। কোনো কোনো বাসের লোকজন গাবতলীর সেই চিরচেনা দৃশ্য যাত্রী দেখলেই কাউন্টার বা গাড়িতে টেনে তুলছে।

এদিকে আজও কম আয়ের শ্রমজীবী মানুষ ট্রাকে উঠছে বাড়ি যাওয়ার জন্য। কম আয়ের এসব শ্রমজীবী মানুষের কেউ হয়তো ছুটি পাননি, কেউ হয়তো একটু বাড়তি রোজগারের জন্য ঈদের আগে ও ঈদের দিন ঢাকাতে কাজ করেছে, রোজগারও করেছে। ঈদের পরের দিন আজ বাড়ি ফিরে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ৩০,  ২০২৩
জেডএ/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।