ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাস্টিন ট্রুডোকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
জাস্টিন ট্রুডোকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

ঢাকা: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়  কানাডার আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক মন্ত্রী হারজিত এস সজ্জনের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।

ঢাকায় সফররত কানাডার মন্ত্রীর সঙ্গে বৈঠকে সে দেশে পালিয়ে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানো নিয়ে আলোচনা হয়।  

কানাডার মন্ত্রী জানান, নূর চৌধুরীকে ফেরত দেওয়ার বিষয়টি কানাডার আদালতে প্রক্রিয়াধীন। আদালতের বিষয় নিয়ে রাজনৈতিক ব্যক্তিরা কোনো মন্তব্য করেন না। তবে এটুকু বলা যায়, বিষয়টি সঠিক প্রক্রিয়ায় চলছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নূর চৌধুরী সম্পর্কে বলেছি। এটি একটি লিগ্যাল প্রসেস।

বৈঠকে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। কানাডার মন্ত্রী জানান, এই সংকট কাটাতে বাংলাদেশকে সহযোগিতা করে যাবে কানাডা। বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের যাতে মিয়ানমার ফিরিয়ে নেয়, সেজন্য আন্তর্জাতিক বিশ্বের সঙ্গে কানাডাও মিয়ানমারের প্রতি চাপ অব্যাহত রাখবে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি, ২৭, ২০২৩ 
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।