ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু হাই-টেক পার্ক পরিদর্শন করলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
বঙ্গবন্ধু হাই-টেক পার্ক পরিদর্শন করলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী

রাজশাহী: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি আজ মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী আসেন। এ সময় প্রতিমন্ত্রী রাজশাহীর নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক পরিদর্শন করেন।

 

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার, সিনেকমপ্লেক্সসহ বঙ্গবন্ধু হাই-টেক পার্কের বিভিন্ন কর্মকান্ড ঘুরে দেখেন।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে সাশ্রয়ী, বুদ্ধিদ্বীপ্ত, জ্ঞানভিত্তিক ও উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ হিসেবে বিনির্মাণ করতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়। তিনি এরই মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের চারটি মাইলফলক চিহ্নিত করে দিয়েছেন। যেগুলো হলো- স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজ।  

‘স্মার্ট প্রজন্ম গড়ে তুলতে একটি উদার প্রগতিশীল অসাম্প্রদায়িক প্রজন্ম গড়ে তোলার জন্য আমাদের প্রয়োজন একটি সাংস্কৃতিক বিপ্লব। সেই কাজটি এগিয়ে নিতে এই রাজশাহী শিক্ষানগরীকে সিলিকন নগরীতে পরিণত করার জন্য ২০১৬ সালে প্রধানমন্ত্রী রাজশাহীতে হাইটেক পার্ক স্থাপনের আশ্বাস দেন। এরই ধারাবাহিকতায় এই বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক। ’ যোগ করেন প্রতিমন্ত্রী।

পরিদর্শন শেষে এদিন সাড়ে ৫টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশে রাজশাহী ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।