ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় বই চুরির মামলায় অফিস সহকারীসহ ৩ আসামি রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
গাইবান্ধায় বই চুরির মামলায় অফিস সহকারীসহ ৩ আসামি রিমান্ডে

গাইবান্ধা: জেলার সুন্দরগঞ্জে মাধ্যমিক পর্যায়ের সাড়ে ১১ হাজার পাঠ্যবই চুরি করে পাচারের মামলায় গ্রেফতার তিন আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে জেলা আমলী আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মেহেদী হাসান শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

 

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী মো. মাজেদুর রহমান (৪৮), ট্রাক চালক শ্যামল মিয়া (৩৫) ও তার ভাই রাসেল মিয়া (৩৩)। তাদের তিনজনের বাড়িই সুন্দরগঞ্জ উপজেলায়।  

বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা ডিবি পুলিশের ওসি মো. মোখলেছুর রহমান। তিনি জানান, মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিন আসামিকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে আদালত তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরও জানান, শুক্রবার বা শনিবার আসামিদের জেলা কারাগার থেকে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে। এতে প্রকৃত ঘটনা উদঘাটন করা সম্ভব হবে।  

এরআগে, গত সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে বই চুরির ঘটনায় তিনজনের নাম উল্লেখ করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মণ্ডল। গত রোববার রাতে সুন্দরগঞ্জ ডি ডাব্লিউ সরকারি কলেজে মজুদ থাকা বইগুলো ট্রাকভর্তি করে পাচারের সময়ে আটক করে যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ।  

এ সময় ট্রাক চালক শ্যামল ও তার ভাই রাসেলের দেওয়া তথ্যে অফিস সহকারী মাজেদুরকে গ্রেফতার করে সুন্দরগঞ্জ থানা পুলিশ।

পাচার করা প্রায় সাড়ে ১১ হাজার বইয়ের আনুমানিক বাজার মূল্য পাঁচ লাখ টাকা। মাধ্যমিক পর্যায়ের ২০২৩ শিক্ষাবর্ষের ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির এসব বই বিনামূল্যে বিতরণের জন্য মজুদ ছিল।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।