ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আগরতলা

আগরতলায় সিএনজির দাম বাড়ায় চালকদের মধ্যে ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
আগরতলায় সিএনজির দাম বাড়ায় চালকদের মধ্যে ক্ষোভ সিএনজি ফিলিংস্টেশন।

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরায় আবারও সিএনজির (কমপ্রেসড ন্যাচারাল গ্যাস সংক্ষেপ সিএনজি) দাম কেজিপ্রতি ৫ রুপি করে বেড়েছে। এর জেরে অটোরিকশাসহ সিএনজিচালিত অন্যান্য গণপরিবহনের চালকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।



রোববার (৩ অক্টোবর) আগরতলা শহরের বিভিন্ন ছোট গণপরিবহনের চালক-কর্মীরা সিএনজির মূল্যবাড়ার পরিপ্রেক্ষিতে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের অভিযোগ, আগে যেখানে বছরে একবার এক থেকে দুই রুপি করে প্রতিকেজি পিছু সিএনজির দাম বাড়ানো হতো সেখানে এবছর দুই দফায় দাম বাড়িয়েছে।

প্রথমে প্রতি ২ রুপি এবং আবার ৫ রুপি করে দাম বাড়ানো হয়েছে। সিএনজির দাম বৃদ্ধির পাশাপাশি যানবাহনের অন্যান্য যন্ত্রপাতি মূল্য বেড়েছে। তাছাড়া করোনা মহামারির কারণে মানুষ এখন খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরোচ্ছেন না ফলে নিত্যদিন যাত্রীসংখ্যা কম হচ্ছে। সবকিছু মিলিয়ে গণপরিবহন ব্যবস্থা এখন চরম সংকটে, এর ওপর আবার নতুন করে সিএনজির দাম বাড়ায় তাদের ওপর বাড়তি চাপ এসে পড়লো। কিন্তু যাত্রীভাড়া বৃদ্ধি করা হয়নি। এ পরিস্থিতিতে সরকার যদি গণপরিবহনের বিশেষ করে সিএনজি পরিচালিত যানবাহনের ভাড়া বৃদ্ধি না করে তাহলে তাদের অবস্থা দুর্বিষহ হয়ে উঠবে।  

আগরতলার টিআরটিসি সিএনজি ফিলিংস্টেশনের ম্যানেজার রাজীব দাস বাংলানিউজকে বলেন, চলতি মাসের ১ তারিখ থেকে সিএনজির দাম কেজিপ্রতি ৫ রুপি বাড়িয়েছে সরবরাহকারী সংস্থা ত্রিপুরা ন্যাচারাল গ্যাস কোম্পানি লিমিটেড।

তিনি আরও বলেন, এখন সিএনজি ফিলিং করতে গেলে ন্যূনতম দুইশ রুপির গ্যাস কিনতে হবে। সিএনজির দাম বাড়ায় ছোট গণপরিবহনের চালকদের অনেকটাই সমস্যা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa