ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

আগরতলা

প্লাস্টিকবিরোধী অভিযানে বিজেপির নারী মোর্চা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
প্লাস্টিকবিরোধী অভিযানে বিজেপির নারী মোর্চা

আগরতলা (ত্রিপুরা): প্লাস্টিকবিরোধী অভিযানে নেমেছে বিজেপি নারী মোর্চার ত্রিপুরা প্রদেশ কমিটি। প্লাস্টিকের কুফল সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা গড়ে তোলাই এ অভিযানের মূল লক্ষ্য। 

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে আগরতলা পুর নিগমের ২১ নম্বর ওয়ার্ড থেকে তারা প্রথম অভিযান শুরু করে।

বিজেপির নারী মোর্চার সভানেত্রী পাপিয়া দত্তের নেতৃত্বে প্লাস্টিকের ক্ষতিকারক দিক সম্বলিত প্ল্যাকার্ড ও ব্যানার হাতে বাড়ি বাড়ি প্রচারণা চালানো হয়।

একইসঙ্গে মশার বংশবিস্তার রোধে করণীয় সম্পর্কে জনগণকে সচেতন করতে প্রতিটি বাড়িতে এক টুকরো করে মশারির নেট ও ডাবের খোলসের মধ্যে লাগানো চারাগাছ দেওয়া হয়।

পাপিয়া দত্ত বলেন, সাধারণ মানুষদের সচেতন করছেন যাতে যত কম সংখ্যক প্লাস্টিক ব্যবহার করেন। যদি সম্ভব হয়, তবে প্লাস্টিক ব্যবহার না করলেই ভালো হয়।

ডাবের খোলসের মধ্যে চারাগাছ লাগানোর বিষয়ে তিনি বলেন, অনেকে বীজ থেকে চারাগাছ তৈরির জন্য প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করে। কিন্তু প্লাস্টিকের ব্যাগের পরিবর্তে যদি আমরা ফেলে দেওয়া ডাবের খোলস ব্যবহার করি, তবে একদিকে এটি পচে জৈবসার হবে, তেমনি প্লাস্টিক ব্যবহার না করায় দূষণ হবে না। ডাবের খোলসে পানি জমে মশা জন্ম নেওয়ার সুযোগও থাকবে না।  

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এসসিএন/এমইউএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।