ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

সুদীপকে হত্যার পর প্রমাণ লোপাটের চেষ্টার অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
সুদীপকে হত্যার পর প্রমাণ লোপাটের চেষ্টার অভিযোগ পুড়িয়ে ফেলা পত্রিকা-ছবি-বাংলানিউজ

আগরতলা: দৈনিক প্রভাতী পত্রিকার ক্রাইম রিপোর্টার সুদীপ দত্ত ভৌমিককে হত্যার পর প্রমাণ লোপাটের চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছেন পত্রিকাটির সম্পাদক সুবল কুমার দে।

মঙ্গলবার (২১ নভেম্বর) ঘটনার পর সুবল ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি দাবি করেন, সুদীপ যেদিন ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর)-এর দ্বিতীয় ব্যাটালিয়ানের দুর্নীতির খবর প্রকাশ করেছিলেন সেদিনই পত্রিকাসহ তার কলমগুলি সদর কার্যালয়ের এক পাশে পুড়িয়ে ফেলা হয়।

তিনি অভিযোগ করেন, প্রমাণ লুপাটের জন্য নাটক সাজানো হয়েছে।  

এই হত্যাকাণ্ডের জন্য তিনি রাজ্যের স্বরাষ্ট্র দফতরের মন্ত্রীর পদত্যাগ দাবি করেন। সেইসঙ্গে তিনি কমান্ডেন্ট তপন দেববর্মার গ্রেফতার দাবি করেন। না হলে আগামীতে কঠোর আন্দোলন করা হবে বলে জানান।

এই ঘটনার তীব্র নিন্দা জানান রাজ্যের সিনিয়র সাংবাদিক শানিত দেবরায়। তিনি বলেন, টিএসআর যে অভিযোগ করেছে তা সারা বিশ্বের সাংবাদিকদের কাছে লজ্জার। এমন অভিযোগ মেনে নেওয়া যায় না।  

ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের সম্পাদক প্রণব সরকার ঘটনাস্থলে পরিদর্শনকালে বলেন, এ ধরনের ঘটনা রাজ্যে বার বার হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

মঙ্গলবার দুপুরে আগরতলার পাশ্ববর্তী আরকে নগরে টিএসআর দ্বিতীয় বাহিনীর প্রধান কার্যালয়ের ভেতর সুদীপকে গুলি করে হত্যা করা হয় বলে ধারণা করা হচ্ছে।  

এর আগে গত ২০ সেপ্টেম্বর সাংবাদিক শান্তনু ভৌমিক খুনের ঘটনায় ত্রিপুরা সরকার স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) গঠন করে।

বাংলাদেশ সময়: ০৬৪৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa