ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

২০১৬ সালকেই সেরা মানছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
২০১৬ সালকেই সেরা মানছেন রোনালদো রোনালদো-ছবি:সংগৃহীত

২০১৬ সালে দু’হাত ভরে সাফল্য পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কী ক্লাব, কী দেশ, সবখানেই ট্রফির উল্লাসে মেতেছেন। সাফল্য ধরা দিয়েছে ব্যক্তিগত পর্যায়েও। আর এই বছরটিকে ‘সম্ভবত এখন পর্যন্ত নিজের সেরা বছর’ বলে জানালেন রিয়াল মাদ্রিদ তারকা।

ঢাকা: ২০১৬ সালে দু’হাত ভরে সাফল্য পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কী ক্লাব, কী দেশ, সবখানেই ট্রফির উল্লাসে মেতেছেন।

সাফল্য ধরা দিয়েছে ব্যক্তিগত পর্যায়েও। আর এই বছরটিকে ‘সম্ভবত এখন পর্যন্ত নিজের সেরা বছর’ বলে জানালেন রিয়াল মাদ্রিদ তারকা।

বছরের প্রথম সাফল্যটা আসে রোনালদোর ক্লাব রিয়ালের হয়ে। নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে ১১তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতে গ্যালাকটিকোরা। মাঝে জাতীয় দল পর্তুগালের হয়ে ইতিহাসে প্রথমবার ইউরো শিরোপা জেতেন। আর বছরের শেষে এসে ক্লাব বিশ্বকাপের ট্রফির স্বাদ পান।

এদিকে চতুর্থবারের মতো বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন সিআর সেভেন খ্যাতি এ তারকা। আর মঙ্গলবার ইউরোপিয়ান অ্যাসোসিয়েশন অব প্লেয়ার্স এজেন্ট ও ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশনের যৌথ উদ্দোগে ‘গ্লোব সকার অ্যাওয়ার্ডে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও ভিডিও বার্তায় ছিলেন রোনালদো-সংগৃহীতঅনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও ভিডিও বার্তায় রোনালদো বলেন, ‘সম্মিলিতভাবে এবং স্বতন্ত্রভাবে, এটাই সম্ভবত এখন পর্যন্ত আমার সেরা বছর। আমরা রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছি, পর্তুগালের হয়ে প্রথমবার ইউরো জিতেছি। আমি ব্যালন’ডি অর জয় করেছি। শিরোপা জিতেছি ক্লাব বিশ্বকাপে। আমি আর কিছু বলতে পারছি না। ’

তিনি আরও যোগ করেন, ‘যারা এখনও আমার, রিয়াল ও আমার জাতীয় দলের প্রতি সন্ধেহ করে, তারা নিশ্চয়ই এখন প্রমাণ পেয়েছে। আমরা সবকিছু জিতেছি। এটা আসলেই আমার জন্য অসাধারণ একটি বছর ছিল, আমি খুবই খুশি। আমি রিয়াল ও পর্তুগালের সতীর্থদের এর জন্য কৃতজ্ঞতা জানাই। ’

অনুষ্ঠানে সেরা কোচের পুরস্কার পেয়েছেন রোনালদোর জাতীয় দলের কোচ ফার্নান্দো সান্তোস। আর সেরা ক্লাব হয়েছে রিয়াল মাদ্রিদ, সেরা প্রেসিডেন্টের পুস্কারে উঠেছে রিয়াল প্রেসিডেন্ট জর্জ মেন্ডেসের হাতে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।