ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টাইব্রেকারে হেরে বিদায় মিসরের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
টাইব্রেকারে হেরে বিদায় মিসরের

আফ্রিকা কাপ অব নেশন্সে সাতবারের চ্যাম্পিয়ন মিসর। এবারের আসরেও অন্যতম ফেভারিট ছিল তারা।

কিন্তু ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর কাছে টাইব্রেকারে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নিতে হলো ফারাওদের।

আসরের কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে আজ নির্ধারিত সময়ের খেলা ১-১ ড্রয়ে শেষ হয়। এরপর অতিরিক্ত সময়ের খেলাও যখন সমতায় শেষ হয়, খেলা গড়ায় টাইব্রেকারে; যেখানে ৮-৭ গোলে মিসরকে হারিয়ে দেয় কঙ্গো। রোমাঞ্চকর শুটআউটে ১৮তম শটটি নেন কঙ্গোর গোলরক্ষক লিওনেল এমপাসি।

প্রথমার্ধের ৩৭তম মিনিটে ফিফা র‍্যাংকিংয়ে ৩৩তম স্থানে থাকা মিসরকে চমকে দেয় ৬৭তম কঙ্গো। ইয়োনে উইসার ক্রসে লক্ষ্যভেদ করেন মেশাক এলিয়া। তবে তাদের এই এগিয়ে যাওয়া স্থায়ী হয় মাত্র ৯ মিনিট। বিরতির ঠিক আগে পাওয়া পেনাল্টি থেকে গোলটি শোধ করেন মিসরের মোস্তফা মোহামেদ।  

দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের দেখা না পাওয়ায় ৯০ মিনিটের খেলা ড্রয়ে শেষ হয়। তবে মিসর বড় ধাক্কা খায় অতিরিক্ত সময়ে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির লেফট-ব্যাক মোহামেদ হামদি। এরপর পেনাল্টি শুটআউটে হেরে যায় তারা।  

দলের সবচেয়ে বড় তারকা মোহামেদ সালাহ হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে যাওয়ায় এমনিতেই শক্তিমত্তায় কিছুটা পিছিয়ে পড়েছিল মিসর। যদিও পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে লিভারপুলে ফিরে গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফেরার কথা ছিল দল সেমিফাইনালে উঠলে। কিন্তু তা আর হলো না। ফলে কোনো জয় ছাড়াই বিদায় নিল মিসর।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।